বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:৩০ পূর্বাহ্ন

শাহবাগে ৪ দফা দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ, যান চলাচল বন্ধ

বার্তা ২৪ / ২৪০ বার
আপডেট রবিবার, ৮ নভেম্বর, ২০২০, ১০:১১ পূর্বাহ্ন

করোনাকালে সেশনজটহীন মেডিকেল শিক্ষাবর্ষের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে সরকারি-বেসরকারি, সাধারণ মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থীদের একটি অংশ৷

তাদের অবরোধের কারণে রোববার বেলা সাড়ে ১১টা থেকে ওই এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।
চার দফা দাবির পক্ষে নানা স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা ৷ শিক্ষার্থীদের দাবির মধ্যে আছে- করোনা মহামারিতে প্রফের (পরীক্ষা) বিকল্প, অনতিবিলম্বে সেশনজট দূর করতে পরবর্তী পর্যায়ের অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা দেওয়া, পরীক্ষা ও ক্লাসবিষয়ক সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকারের ভিত্তিতে মেডিকেলের শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করা এবং বেসরকারি মেডিকেল-ডেন্টাল বন্ধ থাকাকালে নিয়মিত-অনিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত বেতন নেওয়া যাবে না।

শিক্ষার্থীরা বলেন, গত ২৭ অক্টোবর স্বাস্থ্য অধিদফতর নোটিশ দিয়ে জানিয়েছে, চলতি বছরের ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে এমবিবিএস ও বিডিএস কোর্সের বৃত্তিমূলক পরীক্ষা নেওয়া হবে। করোনার কারণে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম বন্ধ আছে। সরকার অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম চালু রাখতে বিকল্প উদ্যোগ নিলেও আমাদের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এটি আমাদের জন্য হুমকি।

প্রসঙ্গত, গত ১ নভেম্বর থেকে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। ওইদিন শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচি শেষে শাহবাগ মোড়ে সড়ক অবরোধ করেন তারা। ৩ নভেম্বর রাজধানীর মহাখালী ফ্লাইওভারের নিচের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন এমবিবিএস ও বিডিএস কোর্সের সাধারণ শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: