মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৫১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার ক্যাম্প থেকে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার নুরুল হুদা গ্রেপ্তার বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য

বাইডেনকে বিশ্ব নেতাদের অভিনন্দন

ডেস্ক নিউজ:: / ২১৫ বার
আপডেট রবিবার, ৮ নভেম্বর, ২০২০, ৩:৩০ পূর্বাহ্ন

ডোনাল্ড ট্রাম্পের পরাজয় স্বীকার করে নেয়ার জন্য অপেক্ষা না করেই বিশ্ব নেতারা সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন।

জার্মান চান্সেলার এঙ্গেলা মেরকেল বলেছেন, আমি জো বাইডেনের সঙ্গে ‘ভবিষ্যতে সহযোগিতার’ ভিত্তিতে কাজ করার জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করছি। খবর বিবিসির।

আমাদের সময়কার যে বিশাল চ্যালেঞ্জগুলো রয়েছে তা মোকাবেলায় আমেরিকা ও ইউরোপ তাদের বন্ধুত্বের সম্পর্ক অটুট রেখে কাজ করবে।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যােক্রোঁ এক টুইট বার্তায় বাইডেনকে অভিনন্দন জানিয়ে বলেন, বর্তমানের চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে আমাদের অনেক কাজ করতে হবে। আসুন একসাথে কাজ করি।

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সাঞ্চেস বলেন, তিনি বাইডেন ও কমলা হ্যারিসের সঙ্গে সহযোগিতার ভিত্তিতে কাজ করতে আগ্রহী এবং তিনি তাদের অভিনন্দন জানান।

গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিস বলেছেন, বাইডেন আমার দেশের প্রকৃত বন্ধু। তিনি প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার পর দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে এ বিষয়ে আমি নিশ্চিত।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতোল্লা আলি খামেনেই অবশ্য এতটা উষ্ণতা প্রকাশ করেননি। তিনি আমেরিকান গণতন্ত্রকে ব্যঙ্গ করে বলেছেন, নির্বাচনের ফলাফল যাই হোক, আমেরিকান প্রশাসনে রাজনৈতিক, নাগরিক ও নৈতিক সব পর্যায়ে নিশ্চিত স্খলন খুবই স্পষ্ট।

কানাডার প্রধানমন্ত্রীজাস্টিন ট্রুডো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে টুইট করার পর একটি দীর্ঘ বিবৃতি প্রকাশ করে তিনি বলেছেন, কানাডা ও আমেরিকার মধ্যে সম্পর্ক অন্যন্য- যা বিশ্বে ব্যতিক্রমী।

দুই দেশের সরকার শান্তি ও ঐক্য প্রতিষ্ঠায়, অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে এবং বিশ্বে জলবায়ু সমস্যার মোকাবেলায় একসঙ্গে কাজ করবে।
রিপাবলিকান পার্টির উর্ধ্বতন নেতাদের প্রতিক্রিয়া আসতে শুরু করেছে। বাইডেনের জয়ের খবর মিডিয়াতে আসার পর দলের সভানেত্রী রনা ম্যাকড্যানিয়েল টুইট করেছেন, নির্বাচনে কে জিতবে সে সিদ্ধান্ত মিডিয়ার নয়, সে সিদ্ধান্ত ভোটারদের। তিনি বলেছেন, অনিয়ম ও জালিয়াতির তদন্ত করতে সময় লাগবে।

ট্রাম্প অভিযোগ করেছেন এই নির্বাচনে জালিয়াতি হয়েছে, যদিও তিনি কোন তথ্য প্রমাণ দেননি। নির্বাচন কমিশনের শীর্ষ এক কর্মকর্তা বলেন, কোনরকম ভোট জালিয়াতির কোন তথ্য প্রমাণ নেই।

ট্রাম্পের একজন সমালোচক, রিপাবলিকান সিনেটার মিট রমনি, সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন ও সদ্য নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন।

এতে তিনি লিখেছেন, আমি ও আমার স্ত্রী মনে করি তারা সজ্জন মানুষ এবং তাদের সদিচ্ছা রয়েছে।

আমেরিকার সংবাদমাধ্যমগুলো জো বাইডেন জিতেছেন এ খবর জাননোর সাথে সাথেই এ খবর ছড়িয়ে পড়েছে পৃথিবীর নানা প্রান্তে। বিশ্বের মানুষ একটা ফলের জন্য রুদ্ধশ্বাসে অপেক্ষা করছিল।

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম পিপলস ডেইলি থেকে শুরু করে ব্রাজিলের ফলহা ডি সাও পাওলো সংবাদপত্র সর্বত্র এখন শিরোনাম একটাই।

বিশেষ করে এবারের নির্বাচন নিয়ে সারা বিশ্বে তুমুল আগ্রহ ছিল। ডোনাল্ড ট্রাম্প এক মেয়াদের প্রেসিডেন্ট হিসাবে নথিভুক্ত হতে যাচ্ছেন কি না সেটা নিয়ে বিপুল আগ্রহ ছিল পৃথিবীর নানা দেশের মানুষের।

৯০ এর দশকের পর ডোনাল্ড ট্রাম্প ছাড়া আর সব প্রেসিডেন্ট দু্ই মেয়াদের জন্য প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: