মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:১২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
নুরুল হুদা গ্রেপ্তার বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত

‘নিউজগান গরি ভালা ন গরো’

চট্টগ্রাম প্রতিনিধি: / ২৬৭ বার
আপডেট বুধবার, ৪ নভেম্বর, ২০২০, ১২:২৬ অপরাহ্ন

পুরো শরীরে এখনও ব্যথা। কাটিয়ে উঠতে পারেননি নির্যাতনের ধকল।

সাংবাদিক নেতাদের কাঁধে ভর করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) কার্যালয়ে এসেছিলেন সাংবাদিক গোলাম সরওয়ার। বুধবার (৪ নভেম্বর) দুপুর আড়াইটায় সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

এর আগে রোববার (১ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে সীতাকুণ্ডের কুমিরা বাজারস্থ খালের পাশে অর্ধউলঙ্গ অবস্থায় পাওয়া যায় সাংবাদিক গোলাম সরওয়ারকে। তাকে উদ্ধার করার পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বুধবার হাসপাতাল থেকে ছাড়া পেয়ে তিনি সিইউজে কার্যালয়ে আসেন।

গোলাম সরওয়ার আজকের সূর্যোদয় চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার এবং অনলাইন পোর্টাল সিটি নিউজ বিডি ডটকমের নির্বাহী সম্পাদক ও প্রকাশক।

তিনি সাংবাদিকদের বলেন, ‘ওরা আমাকে দফায় দফায় পিটিয়েছে। অনলাইন পোর্টালে প্রভাবশালীদের বিরুদ্ধে কয়েকটি নিউজ করেছিলাম। এরপর আমার মোবাইলে বেশ কয়েকবার অজ্ঞাত ব্যক্তির ফোন এসেছিল। কেউ যেন বলেছিল, নিউজগান গরি ভালা ন গরো। এসব ফোনকল চেক করা যেতে পারে। ’ সর্বশেষ গত বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল থেকে নিখোঁজ ছিলেন গোলাম সরোয়ার।

তিনি বলেন, ওরা ইচ্ছেমতো পিটিয়ে বলেছে-আর নিউজ করবি কি-না বল? আমি ওদের বারবার বলেছি, নিউজ করবো না, প্লিজ আমাকে ছেড়ে দেন। তারপরও পিটিয়েছে। চোখে হাত দিতে দেয়নি। ওরা বলাবলি করছিল, এটাকে স্যাম্পল হিসেবে নিয়েছি। মেরে ফেলার দরকার নাই। সাইজ করো।

‘নিউজগান গরি ভালা ন গরো।

‘নিউজগান গরি ভালা ন গরো’ সিইউজে কার্যালয়ে সাংবাদিক গোলাম সরওয়ার।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে গোলাম সরোয়ার বলেন, আমি এখনও মানসিকভাবে অসুস্থ। পরিবারের একমাত্র উপার্জনক্ষম আমি। আর্থিকভাবেও স্বচ্ছল নই। কারও বিরুদ্ধে মামলার বিষয়ে সিদ্ধান্ত নেইনি। তবে আমি বিচার চাই। ওরা আমাকে মেরেছে নিউজের কারণেই। তবে কোন নিউজের কারণে মেরেছে, সেটা নিশ্চিত নই।

অপহরণ হওয়ার পর থেকে চট্টগ্রামসহ দেশের সাংবাদিক সমাজ তাকে উদ্ধারে রাজপথে সরব থাকায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন গোলাম সরোয়ার।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী বলেন, গোলাম সরওয়ারের কাছ থেকে অপহরণের বিষয়ে যেসব বক্তব্য পাওয়া গেছে তা পেশাদার সাংবাদিকদের জন্য আতঙ্কের বিষয়। আমরা তাকে বলেছি, তিনি যদি মামলা করতে চান, তাহলে সিইউজে তাকে সর্বাত্মক সহযোগিতা করবে এবং তার পাশে থাকবে।

সিইউজের সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম বলেন, অপহরণকারীদের শনাক্ত করা ও গ্রেফতারের বিষয়ে পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভিরকে আমরা স্মারকলিপি দিয়েছি। এরই মধ্যে সংগৃহীত ভিডিও ফুটেজসহ বিভিন্ন আলামত পরীক্ষা-নিরীক্ষার পাশাপাশি পুলিশের দুইটি টিম কাজ করছে বলে তিনি আমাদেরকে জানিয়েছেন।

এসময় সিইউজে ও প্রেসক্লাব নেতা সহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: