শনিবার, ২৫ জুন ২০২২, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

যুক্তরাষ্ট্রজুড়ে ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ, হোয়াইট হাউসের সামনে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক: / ১৮৫ বার
আপডেট বুধবার, ৪ নভেম্বর, ২০২০, ১২:১১ অপরাহ্ন

প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে তুমুল উত্তেজনা চলছে যুক্তরাষ্ট্রে। যার রেষ ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। জয়ের ব্যাপারে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেন দুজনই অনড় অবস্থানে চলে গিয়েছেন।

ভোটের ফলাফল নিয়ে এমন পরিস্থিতি ঘটতে চলেছে এমন আশঙ্কা দেখা দিয়েছিল নির্বাচন পূর্ববর্তী একাধিক জরিপে।

ইতিমধ্যে সহিংসতা এড়াতে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছেন মার্কিন ব্যবসায়ীরা।

এর মধ্যে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেনের জয়ের খবর আসতে থাকলে ট্রাম্প ভোট চুরির অভিযোগ তোলেন ট্রাম্প।

ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা না হলেও প্রেসিডেন্ট ট্রাম্প নিজেকে জয়ী বলে দাবি করেছেন। প্রতারণার অভিযোগ তুলে ভোট গণনা বন্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার ঘোষণা দিয়েছেন।

বিবিসি জানায়, এমন পরিস্থিতিতে নির্বাচনের রাতে ট্রাম্পের বিরুদ্ধে হাজার হাজার বিক্ষোভকারী রাজধানী ওয়াশিংটন ডিসির রাস্তায় নেমে এসেছে।

তাদের মিছিলের কারণে শহরের অনেক এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিক্ষোভকারীরা স্লোগান দিচ্ছেন, ‘আমরা যদি বিচার না পাই, তাহলে তোমরা শান্তিও পাবে না। ’

বেশিরভাগ স্থানে শান্তিপূর্ণ বিক্ষোভ চললেও হোয়াইট হাউসের বাইরে সংঘর্ষের খবর পাওয়া গেছে। গ্রেপ্তার করা হয়েছে অনেককে।

লস অ্যাঞ্জেলস, ক্যালিফোর্নিয়া, নর্থ ক্যারোলাইনা, পোর্টল্যান্ড, ওরেগন এবং নিউ ইয়র্ক শহরেও বিক্ষোভ হয়েছে। নির্বাচনের ফলাফল ঘিরে সহিংসতার আশঙ্কায় আগে থেকেই এসব শহরের ব্যবসায়ীরা তাদের দোকানপাট তালাবন্ধ করেছেন।

সিবিএস নিউজের সাংবাদিক ক্রিস্টিনা রুফিনি তার টুইটার অ্যাকাউন্টে বিক্ষোভের একটি ভিডিও শেয়ার করেছেন।

এদিকে প্রথম দিকে পাওয়া অঙ্গরাজ্যের ইলেক্টোরালগুলোতে বর্তমান প্রেসিডেন্ট রিপাবলিকান প্রার্থী ডোনাল্ডা ট্রাম্প থেকে এগিয়ে রয়েছেন ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন।

ফক্স নিউজ জানিয়েছে, পঞ্চাশটি অঙ্গরাজ্যের বেশিরভাগ ফলাফলে দেখা গেছে ৪৫১ টি ইলেক্টোরালের মধ্যে ২৩৮ টি গেছে বাইডেনের ঘরে, ২১৩ টি পেয়েছেন ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট হওয়ার জন্য ৫৩৮টি ইলেক্টোরাল কলেজের জন্য লড়েছেন প্রার্থী দু’জন। জয় পেতে দরকার দুই-তৃতীয়াংশ ইলেক্টোরাল, অর্থাৎ ২৭০টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: