মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার ক্যাম্প থেকে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার নুরুল হুদা গ্রেপ্তার বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য

পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে

নাইক্ষ্যংছড়িতে কমিউনিটি পুলিশিং ডে পালিত

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি: / ২১৬ বার
আপডেট শনিবার, ৩১ অক্টোবর, ২০২০, ৯:৪৩ পূর্বাহ্ন

মুজিবর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র;
এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে নাইক্ষ্যংছড়িতে কমিনিউটি পুলিশিং উদ্যোগে কমিনিউটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩১অক্টোবর) সকাল সাড়ে ১১টায় নাইক্ষ্যংছড়ি থানা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে থানা’র চত্বরে এক আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্টিত সভায় নাইক্ষ্যংছড়ি থানা’র অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলমগীর হোসেনের এর সভাপতিত্বে এবং কমিনিউটি পুলিশিং সভাপতি আব্দু সাত্তারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ।

তিনি বলেন,সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করতে পুলিশকে সহযোগিতা করার পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে এবং ন্যায় পরায়নতার সাথে কাজ করতে হবে। সুন্দর পুলিশিং ব্যবস্থা গড়তে হবে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি স্বাস্হ্য কমপ্লেক্সের কর্মকর্তা আবু জাফর মো: সেলিম, নাইক্ষ্যংছড়ি থানার ওসি (তদন্ত) বিল্লাল হোসেন সিকদার, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যন তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো: ইমরান,
নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন, দৌছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন হাবীব উল্লাহ, নাইক্ষ্যংছড়ি থানার সেকেন্ড অফিসার এস,অাই নুরুল ইসলাম, এসঅাই জাফর ইকবাল চৌধুরী, এসআই অরুন চাকমা, এসঅাই মুফিজুল ইসলাম, এসআই গোলাম মোস্তাফা, এসঅাই সেলিম জামান, এসআই ফিরোজ অালম, এসঅাই ফিরোজ উদ্দিন, এএসআই আব্দুল মজিদ, এএসঅাই, মোশাররফ, এএসআই আক্তার, এএসঅাই শহিদুল, এএসআই শহিদুল, এএসআই হারাধন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ,সাধারণ সম্পাদক ভা: জাহাঙ্গীর আলম কাজল, অর্থ সম্পাদক অামিনুল ইসলাম( আমিন) দপ্তর ও প্রচার সম্পাদক জয়নাল আবেদ্দীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি কলেজ ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু প্রমূখ।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,ঘুমধুম ইউনিয়নের কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক ডা: মো; শাহজাহান, সোনাইছড়ি ইউনিয়নের কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক মো: বশির,বাইশারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: আবু জাফর।

এ ছাড়াও র‌্যালি ও আলোচনা সভায় বিভিন্ন ইউনিয়ন থেকে আসা কমিউনিটি পুলিশিং সদস্য ও পুলিশ সদস্য এবং সাংবাদিক, জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।
এসময় ওসি আলমগীর হোসেন জানান, এর ধারাবাহিকতায় কমিনিউটি পুলিশিং এর কার্যক্রমকে আরও বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার ‘কমিনিউটি পুলিশিং ডে পালিত হয়ে আসছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ পুলিশের সকল ইউনিট এ দিবসটি পালন করছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: