বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

জয়ে বিশ্বকাপ বাছাই শুরু ব্রাজিলের

ডেস্ক নিউজ:: / ২২১ বার
আপডেট শনিবার, ১০ অক্টোবর, ২০২০, ৯:২৪ পূর্বাহ্ন

বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের অভিযান শুরু হয়েছে ব্রাজিলের গোলোৎসব করে। ঘরের মাঠে সেলেসাওরা পেয়েছে ৫-০ গোলের দাপুটে জয়।

২০২২ সালে কাতার বিশ্বকাপে যাওয়ার মিশনের শুরুর দিন দলের জয়ে জোড়া গোল করেছেন লিভারপুল তারকা রবার্তো ফিরমিনো। গোল করেছেন ফিলিপ কৌতিনহো আর মারকুইনহোস। নিজে গোল না পেলেও দারুণ খেলে একাধিক গোলের সুযোগ তৈরি করে দিয়েছেন দলের সেরা তারকা নেইমার।

সাও পাওলোর ম্যাচে বলিভিয়ার বিপক্ষে শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলেছে ব্রাজিল। প্রথম তিন মিনিটে ২ গোলে পেয়ে যেতে পারতো তারা। যদিও এভারটন ও মারকুইনহোস সুবর্ণ সুযোগ নষ্ট করেছেন। তৃতীয় মিনিটে হেড পোস্টের বাইরে দিয়ে চলে গেলেও ১৬তম মিনিটে আর ভুল করেননি মারকুইনহোস। প্যারিস সেন্ত জার্মেই ডিফেন্ডারের হেডেই গোলোৎসবের শুরু ব্রাজিলের। দানিলোর ক্রস জোরালো হেডে পাঠিয়ে দেন তিনি জালে।

সফরকারীদের ভঙ্গুর রক্ষণ আরেকবার স্পষ্ট হয় যখন রেনান লোদি একেবারে ফাঁকায় থেকে ছয় গজ বক্সের ভেতর ক্রস করেন ফিরমিনোকে। লিভারপুল ফরোয়ার্ডের গোল করতে কোনো অসুবিধাই হয়নি।

বিরতি থেকে ফিরে যেন আরো ক্ষিপ্র ব্রাজিল। নেইমারকে দেখা যায় আরো ছন্দে। বারবার আক্রমণে গিয়ে সুযোগ আনতে থাকেন তিনি। ৪৯ মিনিটে নেইমারের বাড়ানো বল থেকে টোকা মেরে দ্বিতীয় গোল করেন ফিরমিনো। তার নেওয়া শট পা লাগিয়ে বাঁচাতে পারেননি বলিভিয়ান গোলরক্ষক। মিনিট দশেক পর নেইমারের একক প্রচেষ্টা যায় বারের উপর দিয়ে।

৬৬ মিনিটে কৌতিনহোর বক্সের মধ্যে দেওয়া ক্রস ফেরাতে গিয়ে উলটো নিজেদের জালে জড়িয়ে দেন বলিভিয়ার ডিফেন্ডার কারাসকা। চার গোলে এগিয়ে যায় ব্রাজিল। ৭৩ মিনিটে আবারো গোল। আবারো গোলের উৎসদাতা নেইমার। এবার নেইমারের দেওয়া উড়ন্ত বল পেয়ে লাফিয়ে পঞ্চম গোল করেন বার্সেলোনা তারকা কৌতিনহো।

এ জয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে গোল গড়ে শীর্ষে উঠেছে ব্রাজিল। বুধবার পেরুর বিপক্ষে দ্বিতীয় ম্যাচে নামবেন নেইমাররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: