সোমবার, ২৭ জুন ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

উখিয়ায় প্রতিবন্ধী ছেলেকে মদ্যযুগীয় কায়দায় নির্যাতন!

নিজস্ব প্রতিবেদক: / ১৭৬ বার
আপডেট রবিবার, ৪ অক্টোবর, ২০২০, ২:৪২ অপরাহ্ন

উখিয়ায় সম্পত্তির লোভে সৎ মায়ের প্ররোচনায় প্রতিবন্ধী বোবা ছেলেকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে পাষণ্ড পিতার বিরুদ্ধে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় উখিয়ার মুহুরীপাড়ার অাবুল কালামের স্ত্রী এহছানা ২ সন্তান রেখে গত দেড় অাগে মৃত্যুবরণ করে। বড় ছেলে মোঃ অাল রিয়াদ(১৫) জন্ম থেকে বোবা অারেক ছেলের বয়স এখনো ৩ বছর। এহছানা বেগম মৃত্যুর অাগে পৈতৃকভাবে প্রাপ্ত সম্পদ বিক্রি ও নিজের জমানো টাকায় একটি দালান ঘর নির্মান করেন। এহছানা বেগম অর্থ্যাৎ ১ম স্ত্রীর মৃত্যুর পর অাবুল কালাম মিস্ত্রি ২য় বিয়ে করেন। বাড়িতে ২য় স্ত্রী অাসার পর থেকে প্রতিবন্ধী এহছানের উপর নেমে অাসে নির্যাতনের স্ট্রিম রোলার। সে থেকে সৎ মায়ের পরামর্শে এহছানকে দিনমজুরি কাজে লাগিয়ে দেয়। এহাছান সারাদিন কাটা খাটনি করে ৩০০-৪০০ টাকা পায়। উপার্জিত সব টাকা বাবার হাতে তুলে দেয়। এতকিছুর পরও সৎ মা অার পাষণ্ড বাবার অাদর-স্নেহ থেকে বন্ঞ্চিত প্রতিবন্ধি রিয়াদ। পান থেকে চুন খসলে মারধর করা হয় রিয়াদকে। গত ৩দিন পূর্বে সৎ মায়ের পরামর্শে রিদুয়ানকে ঘর থেকে বের করে দেয় পিতা অাবুল কালাম। ৩দিন ধরে এক প্রতিবেশীর বারান্দায় রাত্রিযাপন করার পর। অাজ ৪ অক্টোবর দুপুরে বাড়িতে খাবার খেতে গেলে রিয়াদকে সৎ মায়ের উস্কানিতে বেদম প্রহার করে পাষন্ড পিতা। প্রতিবেশীরা রিয়াদকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এ ব্যাপারে প্রতিবন্ধী রিয়াদ মুখে কিছু বলতে না পারলেও ইশারা-ইঙ্গিতে তার উপর চলা নির্যাতনের বর্ননা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন উখিয়া শাখার দপ্তর সম্পাদক এইচ.কে রফিক উদ্দিন বলেন পিতা কতৃক প্রতিবন্ধী ছেলে নির্যাতনের খবর শুনামাত্র ছুটে গিয়েছিলাম সুস্থ্য হওয়ার পর প্রতিবন্ধী রিয়াদকে অাইনি সহায়তা দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: