সোমবার, ২৭ জুন ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

কক্সবাজার পৌরসভার মেয়রসহ তিনজনের ২০ লক্ষ টাকা জব্দ করলো দুদক

মোঃ শহিদ : / ৪৬৬ বার
আপডেট সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০, ৫:২৯ পূর্বাহ্ন

কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ তিনজনের ব্যাংক হিসাব থেকে ২০ লক্ষ ৩০ হাজার ৫০৫ টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে দুদকের চট্টগ্রাম বিভাগীয় উপ-সহকারি পরিচালক শরীফ উদ্দীনের নেতৃত্ব একটি দল সোশ্যাল ইসলামী ব্যাংক কক্সবাজার শাখা থেকে টাকাগুলো জব্দ করে।

জব্দকৃত টাকার মধ্যে রয়েছে- মেয়র মজিবুর রহমানের ১৮ লক্ষ ৭৮ হাজার ৬০১ টাকা, তার ছেলে হাসান মেহেদী রহমানের ১ লক্ষ ৩৪ হাজার ৭৪ টাকা এবং পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর বিএনপি নেতা ওমর সিদ্দিক লালুর ১৭ হাজার ৮৩০ টাকা।

এর আগে ১৭ সেপ্টেম্বর মুজিবুর রহমান, স্ত্রী ফারহানা রহমান, শ্যালক মিজানুর রহমানের নামে মোট ৮টি খতিয়ান জব্দ করেছিল দুদক।

কক্সবাজার সদরের ঝিলংজা মৌজার
এই ৮ টি খতিয়ানের অধীনে মোট জমির পরিমাণ ৮৭.৮৩ একর। যার বর্তমান বাজার মূল্য ৫৮ লাখ ৯০ হাজার টাকা।

একই দিন কক্সবাজার সমুদ্র সৈকত থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে পৌর মেয়রকে ৫০ হাজার টাকা জরিমানা করে পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম কার্যালয়।

এছাড়া গত ১৪ সেপ্টেম্বর মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের কক্সবাজার শাখা থেকে মেয়র মুজিবুর রহমান ও তার পরিবারের ১১টি একাউন্ট থেকে ১৭ লাখ ৪৮ হাজার ৩৯০ টাকা জব্দ করে দুদক।

পাশাপাশি কক্সবাজারের সকল ব্যাংকের শাখায় পৌর মেয়র ও তার পরিবারের নামে যেসব একাউন্ট রয়েছে তার হিসাব চেয়ে লিখিত চিঠি দেয় দুর্নীতি দমনে নিয়োজিত সরকারি তদন্ত সংস্থাটি।

প্রসঙ্গত, কক্সবাজারে বিভিন্ন প্রকল্পের ভূমি অধিগ্রহণে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করতে গিয়ে দুদক বেশ কিছু চক্রের খোঁজ পেয়েছে। এসব চক্রের অন্তত ৬০ জন সদস্য কক্সবাজারে চলমান ৭০টিরও বেশি প্রকল্পে প্রায় সাড়ে ৩ লাখ কোটি টাকার উন্নয়নকাজ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছে।

ওই তালিকায় কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান ও তার ছেলে হাসান মেহেদী রহমান, আওয়ামী লীগ নেতা মাসেদুল হক রাশেদ, কাউন্সিলর ওমর ছিদ্দিক লালু, সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেলসহ জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, আইনজীবী, সরকারি কর্মকর্তা-করচারীর নাম রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: