মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:২২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার ক্যাম্প থেকে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার নুরুল হুদা গ্রেপ্তার বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য

সৌদিতে আরও শিথিল হচ্ছে লকডাউন, খুলছে মসজিদ

রিপোর্টার / ৩০৪ বার
আপডেট মঙ্গলবার, ২৬ মে, ২০২০, ৭:১১ পূর্বাহ্ন

করোনাভাইরাস মহামারির কারণে জারি করা লকডাউন আরও শিথিল করছে সৌদি আরব। আগামী ৩১ মে থেকে ২০ জুন পর্যন্ত মক্কার বাইরের সব মসজিদ খুলে দেয়ার ঘোষণা দিয়েছে দেশটি।

মঙ্গলবার সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, আগামী বৃহস্পতিবার থেকে মক্কা ছাড়া দেশের বাকি সব এলাকায় বিকেল ৩টা থেকে ভোর ৬টা পর্যন্ত জারি করা কারফিউতেও পরিবর্তন আনা হচ্ছে।

সরকারি-বেসরকারি উভয় খাতের কর্মীদেরই কাজে ফেরার অনুমতি দেয়া হবে। এছাড়া অভ্যন্তরীণ ফ্লাইট চালু এবং দেশের মধ্যে ভ্রমণের ব্যাপারেও নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

করোনা মহামারি নিয়ন্ত্রণে গত ২৩ মার্চ থেকে ২১ দিন দেশজুড়ে লকডাউন ঘোষণা করেন সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। পরে এ নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়ানো হয়।

তবে অর্থনৈতিক চাপ কমাতে এপ্রিলের শেষের দিকে লকডাউন শিথিলের সিদ্ধান্ত নেয় সৌদি সরকার। পবিত্র রমজান মাসে শপিংমলসহ সবধরনের পাইকারি ও খুচরা পণ্য বিক্রয়কেন্দ্রগুলো সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেয় প্রশাসন।

নির্দেশনায় বলা যায়, শপিংমল, দোকানে কিংবা সড়কে কোনো অবস্থাতেই পাঁচজনের বেশি এক জায়গায় জড়ো হওয়া যাবে না। এই আইন অমান্যকারীর জন্য বিভিন্ন ক্যাটাগরিতে জরিমানার বিধান রেখেছে দেশটি।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যমতে, সৌদি আরবে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অন্তত ৭৪ হাজার ৭৯৫ জন। মারা গেছেন ৩৯৯ জন। আক্রান্তদের মধ্যে ৪৫ হাজারেরও বেশি ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: