সোমবার, ২৭ জুন ২০২২, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

কুতুপালং বাজারের সওজের কালভার্ট বন্ধ করে দোকান, ব্যবসায়ীদের ক্ষোভ

শফিক আজাদ:: / ১৮৯ বার
আপডেট বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০, ৫:২৬ অপরাহ্ন

কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার কুতুপালংয়ে সড়ক ও জনপথ বিভাগের একটি কালভার্টের একপাশ জবরদখলের অভিযোগ উঠেছে। এতে বর্ষায় কুতুপালং বাজারের স্বাভাবিক পানি চলাচল বন্ধ হয়ে পড়ায় ব্যবসায়ী ও সাধারণ লোকজনের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। তারা দ্রুত সরকারী কালভার্টটি প্রভাবশালী জবরদখলকারীর অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পানি চলাচল স্বাভাবিক করার দাবী জানিয়েছেন।

উখিয়ার কুতুপালং বাজারের ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, শুভধন বড়ুয়াসহ বেশ কয়েকজন ক্ষোভের সাথে জানান, বাজারের মধ্যখানে মহাসড়কের পানি চলাচলের কালভার্টটির একপাশ জবরদখল করেছে স্থানীয় জনৈক প্রভাবশালী ব্যক্তি। কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন মহাসড়কের কালভার্ট মুখ বন্ধ করে দেওয়ায় বাজারের পানি চলাচল বাধাগ্রস্ত হয়ে ময়লা আবর্জনার দুর্গন্ধে ব্যবসায়ী,পথচারী ও যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

উক্ত কালভার্ট ও মহাসড়ক সংলগ্ন সরকারী খাস জমি জবরদখল করে ঐ প্রভাবশালী বাণিজ্যিক মার্কেট নির্মাণ করে। কালভার্টের নিচ দিয়ে বয়ে যাওয়া ছরাটির দুই পাশে পাকা দেয়াল তুলে দু’পাড়ও দখল করে নিয়েছে। পাকা দেয়াল দেয়ার পরও জবরদখল থেমে থাকেনি। সম্প্রতি কালভার্টের মুখে গাছের খুঁটি পুঁতে মাটি ভরাট কাজ করায় স্থানীয় লোকজনের মাঝে ক্ষোভের সঞ্চার সৃষ্টি হচ্ছে। তারা দ্রুত জবরদখলকারীর কবল থেকে কালভার্ট ও ছরা উচ্ছেদ করে পানি চলাচলে ব্যবস্থা
করার দাবী জানিয়েছেন।

উখিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান বলেন, পানি চলাচলের পথ বন্ধ করে কেউ কোন স্থাপনা নির্মাণের চেষ্টা করে থাকলে অবশ্যই ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: