মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
নুরুল হুদা গ্রেপ্তার বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত

করোনার কারনে ঘরে বসে কর্মসূচী: ১০ রোহিঙ্গা সংগঠনের বিবৃতি

শফিক আজাদ:: / ২৫০ বার
আপডেট মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০, ২:৩৪ অপরাহ্ন

আজ ২৫ আগস্ট রোহিঙ্গা সংকটের ৩ বছর পূর্ণ হয়েছে। সেই দিনকে ঘিরে রোহিঙ্গারা বিগত বছর গুলোতে বিভিন্ন কর্মসূচী পালন করে থাকলেও এবার দেখা গেছে ভিন্ন চিত্র। প্রশাসনের তৎপরতা এবং করোনার কারনে সকল কর্মসূচী স্থগিত করেন রোহিঙ্গা সংগঠন গুলো।

রোহিঙ্গা সংগঠনের যৌথ বিবৃতি দেখা যায়,করোনার কারনে সরকারের নির্দেশনামতে ঘরের বাইরে কোন ধরনের গণজমায়েত, সভা-সমাবেশের মতো স্বাস্থ্যঝুঁকিপূর্ণ কোন ধরনের কর্মসূচী পালন করবেনা রোহিঙ্গারা। রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক ১০টি সংগঠন এক যৌথ বিবৃতি এমন তথ্য নিশ্চিত করেছেন। সংগঠন গুলো হচ্ছে RSU (Rohingya Student Union), RSN (Rohingya Student Network), RYLA (Rohingya Youth for Legal Action), ARSPH (Arakan Rohingya Society for Peace & Human Rights), RYF (Rohingya Youth Federation), RCDP (Rohingya Community Development Program), ERG (Education For Rohingya Generation), RWJP ( Rohingya Women For Justice and Peace), Imams, and Shamash are exemplifying to the।

এসব সংগঠনের পক্ষ থেকে সরকারের সিদ্ধান্তকে গুরুত্ব দিয়ে যে কোন ধরনের ঝুঁকিপূর্ণ কর্মসূচী স্থগিত করা হয় বলে জানান। বিবৃতিতে রোহিঙ্গা সংগঠন গুলো আরো জানান, ২৫ আগস্ট রোহিঙ্গাদের জন্য একটি স্মরণীয় দিন। এই দিনে তারা ঘরের ভিতরে থেকে পরিবার-পরিজন নিয়ে এক সাথে দিনটা অতিবাহিত করবে। পাশাপাশি দিন ব্যাপী ঘরের মধ্য থেকে দোয়া, রোযা, কোরাআন তেওয়াতের মাধ্যমে সময় কাটাবেন বলে বিবৃতিতে উল্লেখ করেন।

এব্যাপারে জানতে চাইলে RSU (Rohingya Student Union)এর নেতা মোঃ আলম শাহ মুঠোফোনে বলেন, করোনা ঝুঁকি থাকায় ২৫ আগস্ট আমরা সব ধরনের কর্মসূচী স্থগিত করে ঘরে ঘরে নিজ অবস্থান থেকে দোয়া ও বিশেষ প্রার্থনা করার জন্য রোহিঙ্গাদের নির্দেশনা দিয়েছি। রোহিঙ্গারা আমাদের নির্দেশনামতে স্বাস্থ্যবিধি মেনে কাজ করেছে। কোথায় কোন গণজমায়েত, সভা-সমাবেশ অনুষ্ঠিত হয়নি বলে সে জানিয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: