বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন

হয়রানি মুক্ত উখিয়া ভূমি অফিস, জনমনে স্বস্তি

নিজস্ব প্রতিবেদন / ২১৩ বার
আপডেট শুক্রবার, ২১ আগস্ট, ২০২০, ৯:৫০ পূর্বাহ্ন

হয়রানি, ঘুষ, দুর্নীতিকে সমূলে বিনাশ করে জনবান্ধব সেবার নজির স্থাপন করেছে উখিয়া ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল এহসান খান।

সরেজমিনে দেখা যায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাছে সেবা, অভিযোগ কিংবা বিচার প্রার্থীদের সহজে সমাধান দিচ্ছেন। নামজারিসহ যেকোন মামলায় দালালদের পশ্রয় দেন না।

এমনকি নির্ধারিত সরকারি ফি ছাড়া কোন ধরনের টাকা না দিতে সেবা প্রার্থীদের নিজেই সচেতন করতে দেখা যায়। করোনা মহামারীর দুরবস্থার মধ্যেও নিজের জীবনের তোয়াক্কা না করে প্রতিদিন ঘুরে বেরিয়েছে এই স্টেশন থেকে ঐ স্টেশনে। সাধারণ মানুষকে সচেতন করতে তার এহেন কর্মকান্ড গুলো এখনো মানুষের মুখে মুখে। গণমানুষের সাথে মিশে যাওয়া এই নির্লোভ মানুষটি কথা প্রসঙ্গে বলেন, সরকার বেতন দিচ্ছে জনগণের সেবা করার জন্য, শোষন করার জন্য নয়। আমি যদি কারও ক্ষতি না করি, ক্ষমতার অপব্যবহার না করি তাহলে সারাদিন কাজ করে ঘুমাতে গেলে ভাল ঘুম হবে। আর অন্যায় করলে সেই টেনশনে ঘুম হবে না। তাই আমার মতে ভালভাবে চলার জন্য সরকারী বেতন ভাতায় যথেষ্ট।

ভূমি অফিসের নিত্যকার কাজ ছাড়াও পাহাড় কাটা, ফুটপাতে অবৈধ ওষুধ বিক্রি, ভ্রাম্যমান আদালত পরিচালনায় নিয়মিত অভিমান পরিচালনা করতে দেখা যায় আমিনুল এহসান খানকে।

গত বছরের নভেম্বরে সহকারী কমিশনার ভূমি হিসেবে উখিয়া ভূমি অফিসে যোগ দিয়ে অল্প সময়ের মধ্যেই গণশুনানি সহ ব্যতিক্রমধর্মী সেবা প্রদান করে সাধারণ মানুষের সুখ, দুঃখের সারথী হয়ে উঠেছেন তারুণ্য দীপ্ত এই কর্মকর্তা। সরকারি দায়িত্বের বাহিরে সামাজিক ও মানবিকতার অংশ হিসেবে জেলেদের সাহসীকতার জয়ে ফ্রী সার্ফিং এর ব্যাবস্থা করেছেন অত্যন্ত গোপনে এবং নিজ অর্থায়নে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: