সোমবার, ২৭ জুন ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

শিপ্রার পক্ষে রিট খারিজ

পূর্বপশ্চিমবিডি.কম: / ১৬০ বার
আপডেট বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০, ৮:৪৬ পূর্বাহ্ন

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের সহকর্মী শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক বক্তব্য দেওয়া দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দায়ের করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২০ আগস্ট) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী মনোজ কুমার।

বুধবার (১৯ আগস্ট) শুনানিতে আদালতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় আদালতকে বলেছিলেন, জনস্বার্থে একজন আইনজীবী রিট আবেদনটি করেছেন, যদিও তিনি নিজে ভুক্তভোগী নন। তাই এ আবেদনটি গ্রহণযোগ্য নয়।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের প্রামাণ্যচিত্র তৈরির সহযোগী শিপ্রা দেবনাথকে উদ্দেশ করে ফেসবুকে দুই পুলিশ কর্মকর্তার মন্তব্য চ্যালেঞ্জ করে ১৬ আগস্ট রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার। ফেসবুকে শিপ্রার ছবি পোস্টের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদন্ত ও দায়ী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে জনস্বার্থে তিনি এ আবেদন করেন।

রিট আবেদনে তিনি বলেন, শিপ্রার ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্ট করা ও উস্কানিমূলক মন্তব্য করায় তার মানহানি হয়েছে। পুলিশ কর্মকর্তারা বেআইনিভাবে এটি করেছেন।

রিটে বিবাদী করা হয়েছিল মন্ত্রিপরিষদের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান পরিচালক, খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদের।

গত ৩১ জুলাই রাতে টেকনাফ বাহারছড়া চেকপোস্টে তল্লাশির সময় পুলিশের হাতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা। সিনহা ও তার তিন সহযোগী শিপ্রা দেবনাথ, সাহেদুল ইসলাম সিফাত ও অন্য আরেকজনসহ ভ্রমণ বিষয়ক তথ্যচিত্র তৈরির কাজ করছিলেন।

এ ঘটনার পর গত ১৪ অগাস্ট শ্রিপার ব্যক্তিগত কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: