সোমবার, ২৭ জুন ২০২২, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

বিজিবির অভিযানে ৫০ কোটি ৪৩ লাখ টাকার চোরাচালান ও মাদক জব্দ

নিজস্ব প্রতিবেদক: / ২১৫ বার
আপডেট সোমবার, ৩ আগস্ট, ২০২০, ২:১৬ অপরাহ্ন

জুলাই মাসে দেশের বিভিন্ন সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৫০ কোটি ৪২ লাখ ৯৭ হাজার টাকার সমমূল্যের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি জানায়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৯ লাখ ৪১ হাজার ৩৮০টি ইয়াবা, ৫৪ হাজার ৭৯৩ বোতল ফেনসিডিল, পাঁচ হাজার ৯৩১ বোতল বিদেশি মদ, এক হাজার ৬১৪ ক্যান বিয়ার, এক হাজার ২১৬ কেজি গাঁজা, দুই কেজি ৩৭০ গ্রাম হেরোইন, ১৫ হাজার ৭৭১টি উত্তেজক ইনজেকশন, সাত হাজার ৫৬৭টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং আট লাখ ৯৪ হাজার সাতটি অন্যান্য ট্যাবলেট।

চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে এক কেজি ৪২৫ গ্রাম স্বর্ণ, ৫৩ কেজি ৫২৩ গ্রাম রুপা, এক হাজার ১৮৯টি ইমিটেশনের গহনা, ৩৮ হাজার ৭৭৯টি কসমেটিকস সামগ্রী, দুই হাজার ৫২১টি শাড়ি, ১৪৫টি থ্রি-পিস/শার্ট, ১২০টি তৈরি পোশাক, এক হাজার ৮৩ ঘনফুট কাঠ, ৮৪৯ কেজি চা-পাতা, চারটি ট্রাক, একটি প্রাইভেটকার, ৯টি পিকআপ, ২২টি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ৫০টি মোটরসাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে একটি পিস্তল, দুটি বন্দুক, দুটি পাইপগান, একটি এলজি এবং ১১ রাউন্ড গুলি।

এছাড়া সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকপাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৬১ জন চোরাকারবারিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২৪ জন বাংলাদেশি নাগরিক ও চারজন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: