বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৫:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
দুই রোহিঙ্গা মাঝি হত্যায় জড়িত ৩জনকে আটক করেছে এপিবিএন-৮ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত রামু সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ভলিবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে পুলিশ সুপার জেরিন আখতারের সাথে সুশীল সমাজের মতবিনিময়  উখিয়ায় ডেঙ্গু মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম “স্টপ ডেঙ্গু” উখিয়া অনলাইন প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত উখিয়ায় ডেইরী খামারিদের মাঝে ভিটামিন ও কৃমির ঔষধ বিতরণ উখিয়ায় আবাসিক হোটেল থেকে রোহিঙ্গা তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার রামুর পেঁচারদ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক কর্তৃক ছাত্রী নির্যাতন : দেড় মাসেও হয়নি সুরাহা! উখিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলি: তিন রোহিঙ্গা গুলিবিদ্ধ

উখিয়ায় ডেঙ্গু মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম “স্টপ ডেঙ্গু”

নিজস্ব প্রতিবেদক: / ৪৫ বার
আপডেট শুক্রবার, ৫ আগস্ট, ২০২২, ৪:০৯ অপরাহ্ন

উখিয়ায় ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধন, সচেতনতামূলক ক্যাম্পেইন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম “স্টপ ডেঙ্গু” শুরু হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) উপজেলার উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় পরিচ্ছন্নতা অভিযান ও র‌্যালি কর্মসূচি পালন করা হয়। এতে গ্রুপের স্কাউট, গার্ল ইন স্কাউট, রোভার স্কাউট, গার্ল ইন রোভার স্কাউট, ইউনিট লিডার ও কমিটির সদস্যরা ডেঙ্গু প্রতিরোধে সকলের সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করেন। পরে সকলেই শিক্ষাপ্রতিষ্ঠান ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নেন।

ডেঙ্গু ভয়াবহতা বিবেচনায় উখিয়ায় ডেঙ্গু মশার প্রাদুর্ভাব রোধকল্পে স্প্রে মেশিনের মাধ্যমে কীটনাশক ছিটানোর উদ্যোগ নেয়া হয়েছে। সেই সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠান, বাজার, উপজেলার জনবহনের স্থান গুলোতে নিয়মিতভাবে বিভিন্ন সচেতনতামূলক ক্যাম্পেইন, লিফলেট বিতরণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

পাশাপাশি উরিয়া মুক্ত স্কাউট গ্রুপ এর সদস্যদের নিয়ে আলোচনা সভার আয়োজন করে। এতে ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও চারপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করা হয়।

উখিয়া উপজেলা স্কাউটের সম্পাদক আনোয়ার ইবনে কামাল জানান, উখিয়ায় ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমে গ্রুপের স্বেচ্ছাসেবী সদস্যরা উপজেলার পরিষ্কার রাখতে অতীতেও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান করেছে।

গ্রুপ সম্পাদক রবিউল হাসান শিমুল জানান, ইতিমধ্যে উখিয়া উপজেলায় ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা যেমন প্রয়োজন তেমনি সচেতনতারও কোন বিকল্প নেই তারি ধারাবাহিকতায় উরিয়া মুক্ত স্কাউট গ্রুপ স্টপ ডেঙ্গু নামে সচেতনতামূলক কর্মসূচি হাতে নিয়েছে এবং এই কর্মসূচি বাস্তবায়নে উপজেলা স্কাউটস সব সময় সহযোগিতা করে আসতেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: