বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
‘বিডি দর্পণ’ সম্পাদক রফিক মাহমুদ এর পিতা ‘সুলতান আহমদে’র ৮ম মৃত্যু বার্ষিকী আজ শিক্ষার্থীদের মেধা মননের উন্নয়নে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ভূমিকা রাখবে-হেলাল উদ্দিন মেম্বার উখিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬টি পশু খাদ্যের দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার লড়াইয়ে সাংবাদিকদের লিখনি অব্যাহত রাখতে হবে একটি জাতি-গোষ্টির জন্য নয়, সমস্ত প্রাণীর কল্যাণে সদ্ধর্ম প্রচার করেছেন “বুদ্ধ” ক্যাম্পে ইয়াবা ও মাদকসহ নানান অপরাধে জড়িত অর্ধশতাধিক রোহিঙ্গা উখিয়ায় শাশুড়িকে ভাতের সাথে বিষ মিশিয়ে হত্যার চেষ্টা! ডা. মুরাদের মাথার ওপর ভেঙে পড়ল সিলিং ফ্যান কক্সবাজার সৈকত এলাকা থেকে ৪৪৩ রোহিঙ্গা আটক কক্সবাজার জেলা বিএনপির সদস্য সিরাজুল হক ডালিম’র ৪র্থ মৃত্যুবার্ষিকী আজ

উখিয়ায় ওয়াল্ড ভিশনের মাল্টিপারপাস্ ফ্যালিসিটি সেন্টারের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: / ১২১ বার
আপডেট বুধবার, ৩০ মার্চ, ২০২২, ৫:৫৪ অপরাহ্ন

কক্সবাজারের উখিয়ায় ওয়ার্ল্ড ভিশন পরিচালিত মাল্টিপারপাস্ ফ্যাসিলিটি সেন্টার উদ্বোধন ও
বিভিন্ন সময়ে রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগ্নিকাণ্ডের পর খাদ্য সরবরাহ করতে গিয়ে চ্যালেঞ্জ মোকাবেলা করার অভিজ্ঞতা থেকে একটি মানসম্মত মাল্টিপারপাস্ ফ্যাসিলিটি সেন্টার তৈরি করা হয়।

যেখান থেকে দুর্যোগকালীন সময়ে সহজেই খাবারসহ অন্যান্য সুবিধা সরবরাহ করা সম্ভব হবে বলে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা মন্তব্য করেন।

বুধবার সকালে উখিয়ায় অবস্থিত মাল্টিপারপাস্ ফ্যাসিলিটি সেন্টারে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা এই উদ্যোগের প্রশংসা করে বলেন, এই সেন্টার নির্মাণের ফলে রোহিঙ্গা ক্যাম্পের পাশাপাশি স্থানীয় জনগণও উপকৃত হবেন। এই সেন্টারের স্থাপিত মেগা কিচেনে ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের পরামর্শ অনুযায়ী স্বাস্থ্যসম্মত উপায়ে ও পুষ্টিমান বজায় রেখে খাবার রান্না করা হয়।

বাংলাদেশ রোহিঙ্গা ক্রাইসিস রেসপন্স এর ডিরেক্টর ফ্রেডরিক ক্রিস্টোফারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের সিনিয়র ইমার্জেন্সি কো-অর্ডিনেটর শীলা গ্রুডেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর সুরেশ বার্টলেট। অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দোজা।

এসময় আরো উপস্থিত ছিলেন, ওয়ার্ড ভিশন বাংলাদেশের সিনিয়র অপারেশন ডিরেক্টর চন্দন জেড গমেজসহ জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশন, আইএসসিজি, ইউনিসেফ, ইউএনডিপি, এফএও, সেভ দ্যা চিলড্রেন, বাংলা জার্মান সম্প্রীতি, স্থানীয় গণমাধ্যম প্রতিনিধি ও ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের সহায়তায় ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্প ও স্থানীয় জনগণের জন্য জরুরি খাদ্য নিরাপত্তাসহ অন্যান্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে ২০২২ সালে এই মাল্টিপারপাস্ ফ্যাসিলিটি সেন্টারটি নির্মাণ করা হয়েছে। পাশাপাশি স্বাভাবিক সময়ে এই সেন্টারটি প্রশিক্ষণ, দক্ষতা বিষয় কর্মশালাসহ অন্যান্য সেবামূলক কাজে ব্যবহার করা হবে।
ইতোমধ্যে এই সেন্টার থেকে রোহিঙ্গা ক্যাম্পে জানুয়ারি ও মার্চ মাসের ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ২০ হাজারের বেশি খাবার সরবরাহ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: