বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘ কাজ করছে : মিশেল ব্যাচলেট নরমাল ডেলিভারিতে অতিরিক্ত টাকা আদায়, জেনারেল হাসপাতালকে ৩২ হাজার টাকা জরিমানা দুই রোহিঙ্গা মাঝি হত্যায় জড়িত ৩জনকে আটক করেছে এপিবিএন-৮ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত রামু সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ভলিবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে পুলিশ সুপার জেরিন আখতারের সাথে সুশীল সমাজের মতবিনিময়  উখিয়ায় ডেঙ্গু মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম “স্টপ ডেঙ্গু” উখিয়া অনলাইন প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত উখিয়ায় ডেইরী খামারিদের মাঝে ভিটামিন ও কৃমির ঔষধ বিতরণ উখিয়ায় আবাসিক হোটেল থেকে রোহিঙ্গা তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার

স্বাধীনতা দিবসে কুতুবদিয়াতে বৃহৎ জাতীয় পতাকা প্রদর্শিত

নিজস্ব প্রতিবেদক: / ১২১ বার
আপডেট শনিবার, ২৬ মার্চ, ২০২২, ৩:৩৮ অপরাহ্ন

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক দেশের প্রথম ও বৃহৎ মানব জাতীয় পতাকা ডিসপ্লে প্রদর্শিত হয়েছে।

শনিবার (২৬ মার্চ) সকাল ১১টার দিকে কুতুবদিয়া ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে ছাত্র-ছাত্রীদের নিয়ে এ মানবপতাকা ডিসপ্লে‘র আয়োজন করা হয়। মানবপতাকা প্রদর্শনীতে ১৭ শতাধিক শিক্ষার্থী অংশ নেয় বলে বিদ্যালয় সূত্র জানায়।

বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক সমীর শীল জানান, স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে বিশেষ আয়োজন ছিল শিক্ষার্থীদের নিয়ে মানবপতাকা প্রদর্শন।

সাড়ে ১৩ হাজার বর্গফুটের মানব পতাকার দৈর্ঘ্য ১৫০ ফুট ও প্রস্থ ৯০ ফুট। এতে ১৭ হাজার ১৭ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। কুতুবদিয়ার ইতিহাসে নয় সারা দেশের মধ্যে একক প্রতিষ্ঠান ভিত্তিক শিক্ষার্থী নিয়ে এটি দেশের প্রথম ও বৃহৎ মানবপতাকা বলে তারা দাবি করেন।

ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ অধ্যক্ষ মোর্শেদুল আলম বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে বিশেষভাবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষ্যে তারা তাদের নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের ১৭ শতাধিক ছাত্র-ছাত্রী নিয়ে দেশের একক প্রতিষ্ঠান হিসেবে বৃহৎ মানবপতাকার প্রদর্শন করতে সক্ষম হয়েছেন।

ধুরুং কলেজ মাঠে শিক্ষার্থীদের মানবপতাকার প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহি অফিসার মো: নুরে জামান চৌধুরী। তিনি এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

এসময় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম সিকদার প্রদর্শনী ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, দক্ষিণ ধুরুং ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ, উপজেলা আ‘লীগের সদস্য মোহাম্মদ আজম সিকদার, লেমশীখালী ইউনিয়ন আ‘লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, দক্ষিণ ধুরুং ইউনিয়ন আ‘লীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সিকদার প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: