বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
‘বিডি দর্পণ’ সম্পাদক রফিক মাহমুদ এর পিতা ‘সুলতান আহমদে’র ৮ম মৃত্যু বার্ষিকী আজ শিক্ষার্থীদের মেধা মননের উন্নয়নে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ভূমিকা রাখবে-হেলাল উদ্দিন মেম্বার উখিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬টি পশু খাদ্যের দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার লড়াইয়ে সাংবাদিকদের লিখনি অব্যাহত রাখতে হবে একটি জাতি-গোষ্টির জন্য নয়, সমস্ত প্রাণীর কল্যাণে সদ্ধর্ম প্রচার করেছেন “বুদ্ধ” ক্যাম্পে ইয়াবা ও মাদকসহ নানান অপরাধে জড়িত অর্ধশতাধিক রোহিঙ্গা উখিয়ায় শাশুড়িকে ভাতের সাথে বিষ মিশিয়ে হত্যার চেষ্টা! ডা. মুরাদের মাথার ওপর ভেঙে পড়ল সিলিং ফ্যান কক্সবাজার সৈকত এলাকা থেকে ৪৪৩ রোহিঙ্গা আটক কক্সবাজার জেলা বিএনপির সদস্য সিরাজুল হক ডালিম’র ৪র্থ মৃত্যুবার্ষিকী আজ

উখিয়ায় এক হতদরিদ্র নারীর ভোগ দখলীয় জমি জোরপূর্বক দখলের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক: / ২৩৫ বার
আপডেট বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২, ৬:১৪ অপরাহ্ন

কক্সবাজারের উখিয়ায় এক হতদরিদ্র নারীর দীর্ঘ দিনের ভোগ দখলীয় জমি জোর পূর্বক দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে এক প্রভাবশালী ব্যক্তি। যাহা নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) থানায় দায়েরকৃত অভিযোগের সুত্রে জানা যায়, উখিয়া উপজেলা রাজাপালং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হাতিমোরা কিল্লামারা এলাকার মির আহাম্মদের স্ত্রী লায়লা বেগম (৪৫) জমিটি ওয়ারিশী এবং গত ০৯/১২/২০২০ ইং তারিখে উখিয়া সাব-রেজিষ্ট্রি অফিসের রেজিঃ হেবা ঘোষণা পত্র দলিল নং ১৪৮০ মুলে প্রাপ্ত হয়ে ভোগ দখল করে আসছিল। কিন্তু সম্প্রতি জায়গা-জমির দাম বেড়ে যাওয়ায় এবং রাস্তার সন্নিকটে হওয়ায় উক্ত জমিটির কিছু অংশ সন্ত্রাসী নিয়ে জোরপূর্বক দখলের উদ্দেশ্যে গত বুধবার সন্ধ্যায় ইট,বালিসহ নির্মাণ সামগ্রী নিয়ে আসে ওই এলাকার জাফর আলমের ছেলে, একাধিক ডাকাতি মামলার আসামী মোঃ ছালাম প্রকাশ মাচ্ছালাম (৪৭)। পরে বিষয়টি জানার পর লায়লা বেগম উখিয়া থানাকে অবহিত করিলে থানা পুলিশের হস্তক্ষেপে জায়গাটি দখলদারদের হাত থেকে রক্ষা পায়।

এর পর থেকে ছালাম বারবার অশ্লীল ভাষায় গালি-গালাজ, হুমকি-ধমকি এবং পাল্টা মামলা-হামলার ভয় দেখাচ্ছেন বলে অভিযোগ করে ভুক্তভোগী লায়লা বেগম।

এ বিষয়ে জানার জন্য অনেক চেষ্টা করেও মোঃ ছালামের সাথে কথা বলা সম্ভব হয়নি।

স্থানীয় এলাকাবাসির সাথে কথা বলে জানাযায়, জায়গাটি ওয়ারিশ সুত্রে এবং হেবা মুলে মালিক হচ্ছে লায়লা বেগম। সেখানে মোঃ ছালামের কোন জায়গা নেই। কিন্তু জমিটি তার বাড়ী সংলগ্ন এবং রাস্তার পাশে হওয়ায় এই হতদরিদ্র নারীর জমিটি জোর করে দখল করার চেষ্টা করছে ছালাম। ঘটনাটি দ্রুত মিমাংশা করা না হলে আইনশৃংখলা পরিস্থিতির অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান স্থানীয়রা।

ভুক্তভোগী লায়লার ছোট ভাই অলি উল্লাহ বলেন, ঘটনাটি উখিয়ার থানার এসআই আবছারকে জানানোর পর তিনি ঘটনাস্থলে গিয়ে উক্ত জমিতে কোন ধরনের কাজ না করার জন্য ছালামকে নিষেধ করেছে। প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে উভয় পক্ষকে থানায় যাওয়ার জন্য বলেছে। কিন্তু ছালাম আমার বোনের পরিবারকে এবং আমাকে বিভিন্ন হুমকি দিচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: