বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
‘বিডি দর্পণ’ সম্পাদক রফিক মাহমুদ এর পিতা ‘সুলতান আহমদে’র ৮ম মৃত্যু বার্ষিকী আজ শিক্ষার্থীদের মেধা মননের উন্নয়নে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ভূমিকা রাখবে-হেলাল উদ্দিন মেম্বার উখিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬টি পশু খাদ্যের দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার লড়াইয়ে সাংবাদিকদের লিখনি অব্যাহত রাখতে হবে একটি জাতি-গোষ্টির জন্য নয়, সমস্ত প্রাণীর কল্যাণে সদ্ধর্ম প্রচার করেছেন “বুদ্ধ” ক্যাম্পে ইয়াবা ও মাদকসহ নানান অপরাধে জড়িত অর্ধশতাধিক রোহিঙ্গা উখিয়ায় শাশুড়িকে ভাতের সাথে বিষ মিশিয়ে হত্যার চেষ্টা! ডা. মুরাদের মাথার ওপর ভেঙে পড়ল সিলিং ফ্যান কক্সবাজার সৈকত এলাকা থেকে ৪৪৩ রোহিঙ্গা আটক কক্সবাজার জেলা বিএনপির সদস্য সিরাজুল হক ডালিম’র ৪র্থ মৃত্যুবার্ষিকী আজ

নাইক্ষ্যংছড়ির দোছড়ি স্বাধীনতার ৫১বছর পর বিদ্যুতের আলোয়ে আলোকিত

জাহাঙ্গীর আলম কাজল: / ১৭০ বার
আপডেট শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২, ১:১৫ অপরাহ্ন

স্বাধীনতার ৫১ বছর পর এই প্রথম বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে পার্বত্য অঞ্চলের সীমান্তবর্তী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়ন।

শনিবার (১২ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১০ টায় নাইক্ষ্যংছড়ি রেস্টহাউজ এর মাক্স, মনিটর ও সেলাই মেশিন বিতরণ শেষে বেলা ১২ টায় দোছড়ি বিশাল জনসভায় যোগদেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল জনসভা ও উদ্বোধন অনুষ্ঠান ভাল্ব জ্বালিয়ে স্থাপিত বিদ্যুৎ সঞ্চালন লাইনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী।

দোছড়ি ইউপি চেয়ারম্যান মোঃ ইমরান ও বান্দরবান জেলা আওমী লীগের সদস্য তসলিম ইকবাল চৌধুরী সঞ্চালনায় বিদ্যুৎ লাইনসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজের উদ্বোধন কালে শীতার্ত মানুষের মাঝে ৫০ কম্বল, ইউএনডি বি কর্তৃক ৩টি ধান মাড়াই মেশিন বিতরণ, ১২ টি গভীর নলকূপ, কৃষকদের মধ্যে ২০ টি স্প্রে মেশিন,মুজিবর্বসের ১২ টি ঘর বিতরণ,১২টি ছাগল ও প্রশিক্ষকত নরীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন।

এ সময় দোছড়ি ইউনিয়নে সভায় পার্বত্যমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রীর ঘোষণা মুজিববর্ষে প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছানো। সেলক্ষ্যে দোছড়িতে বিদ্যুতের আলো পৌঁছে দেওয়া হয়েছে। তিন পার্বত্য জেলায় প্রায় সাড়ে ৫শ কোটি টাকায় বিদ্যুৎ উন্নয়নের কাজ চলছে।

তিনি আরও বলেন, সীমান্ত জনপদ দোছড়ি ইউনিয়নে উন্নয়নের দায়িত্ব আমি নিলাম। সর্বশেষ মোবাইল নেটওয়ার্কের দাবিও শীঘ্রই পূরণ করার ঘোষণা দেন এবং যত শান্তি থাকবে তত উন্নয়ন করবো। সন্ত্রাসীদের কোনো আস্তানা যাতে এখানে গড়ে না ওঠে, সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তার আহ্বান জানান তিনি।

এছাড়া প্রধানমন্ত্রীর পাহাড়ে রাস্তাঘাট, ব্রিজ-কালভার্টসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্যখাতসহ নানা অবকাঠামো উন্নয়নের গতি ধারা আরও বৃদ্ধি করা হবে বলে জানান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শেখ সাদেক, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, লক্ষ্মীপদ দাশ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, নির্বাহী প্রকৌশলী মো. জিল্লুর রহমান, রাঙামাটি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল বড়ুয়া, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস, বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যানুওয়ান চাক, নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির উপ- অধিনায়ক মেজর আহাদুল ইসলাম, থানা’র অফিসার ইনচার্জ ওসি মুহাম্মদ আলমগীর হোসেন,জেলা আওয়ামী লীগের সদস্য মো: আবু তাহের কোংপানি প্রমূখ। এছাড়াও জেলা ও নাইক্ষ্যংছড়ি, আলীকদম, রোমা উপজেলার বিভিন্ন নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর বিকাল সাড়ে ৩ টায় নাইক্ষ্যংছড়ি পর্যটন কেন্দ্রের নবনির্মিত রেষ্টুরেন্টের উদ্বোধন করেন মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশোসিং এমপি!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: