রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৩০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

উপজেলা পরিষদের কার্যক্রম ও সেবা সংক্রান্ত ‘গণশুনানি’ উখিয়ায় অনুষ্ঠিত

শফিক আজাদ:: / ২৭৮ বার
আপডেট মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর লক্ষ্যে উপজেলা পরিষদের কার্যক্রম ও সেবা সংক্রান্ত ‘গণশুনানি’ উখিয়ায় অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় উখিয়া উপজেলা পরিষদ হলরুমে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগিতায় এ অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত ‘গণশুনানি’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কক্সবাজার স্থানীয় সরকার উপ-পরিচালক শ্রাবস্তী রায়।

উপ-পরিচালক এসময় বলেন, জনপ্রতিনিধিদের কার্যক্রম ও সেবামূলক কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে গণশুনানি বেশ সহায়ক । কারণ গণশুনানির মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি হয়ে থাকে। যার মাধ্যমে মানুষ চেয়ারম্যান মেম্বারদের নিকট থেকে কি ধরনের সেবা পাবেন তা জানতে পারেন।

তিনি সকলের উদ্দেশ্যে বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী জন্মনিবন্ধনে বয়স সংশোধন বন্ধ রয়েছে। আর পিতা-মাতা’র জন্মনিবন্ধন না থাকলে ছেলে-মেয়েদের কখনো জন্মনিবন্ধন সনদ দেওয়া যাবেনা। টিকা প্রদানের ক্ষেত্রে ১২-১৮ বছর হলে জন্মনিবন্ধনের বাধ্য-বাধকতা নেই, স্থানীয় নাগরিক হলেই চলবে। এছাড়াও ০ থেকে ৪৫ দিনের মধ্যে শিশুদের জন্মনিবন্ধন এবং ৪৫দিনের মধ্যে মৃত্যুসনদ নিশ্চিত করার পরামর্শ দেন তিনি।

গণশুনানির অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর আলম,সহকারি কমিশনার (ভূমি) মোঃ তাজউদ্দিন, উপজেলা মহিলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবি, ডাঃ এহেসান উল্লাহ সিকদার, রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী, জালিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএস ছৈয়দ আলম, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী। গণশুনানিতে ইউপি চেয়ারম্যানদের পাশাপাশি জন্মনিবন্ধনসহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন,রাজাপালং ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল উদ্দিন, ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য সালাহ উদ্দিন, পালংখালী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল হক, সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার। এসময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ৫ ইউনিয়ন পরিষদের সচিব, সদস্য (মেম্বার), গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: