বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
‘বিডি দর্পণ’ সম্পাদক রফিক মাহমুদ এর পিতা ‘সুলতান আহমদে’র ৮ম মৃত্যু বার্ষিকী আজ শিক্ষার্থীদের মেধা মননের উন্নয়নে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ভূমিকা রাখবে-হেলাল উদ্দিন মেম্বার উখিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬টি পশু খাদ্যের দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার লড়াইয়ে সাংবাদিকদের লিখনি অব্যাহত রাখতে হবে একটি জাতি-গোষ্টির জন্য নয়, সমস্ত প্রাণীর কল্যাণে সদ্ধর্ম প্রচার করেছেন “বুদ্ধ” ক্যাম্পে ইয়াবা ও মাদকসহ নানান অপরাধে জড়িত অর্ধশতাধিক রোহিঙ্গা উখিয়ায় শাশুড়িকে ভাতের সাথে বিষ মিশিয়ে হত্যার চেষ্টা! ডা. মুরাদের মাথার ওপর ভেঙে পড়ল সিলিং ফ্যান কক্সবাজার সৈকত এলাকা থেকে ৪৪৩ রোহিঙ্গা আটক কক্সবাজার জেলা বিএনপির সদস্য সিরাজুল হক ডালিম’র ৪র্থ মৃত্যুবার্ষিকী আজ

উখিয়ায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বই বিতরণ

নিজস্ব প্রতিবেদক: / ২৪৩ বার
আপডেট শনিবার, ১ জানুয়ারী, ২০২২, ৮:১৩ পূর্বাহ্ন

কক্সবাজারের উখিয়ার ১৭টি মাধ্যমিক , ৭৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৩টি স্বতন্ত্র ইবতেদায়ী ও সংযুক্ত ইবতেদায়ী সহ প্রায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বই বিতরণ শুরু করা হয়েছে। বছরের শুরুতে নতুন বই হাতে পেয়ে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। তবে করোনার কারনে এবার বই উৎসব হচ্ছেনা বলে জানিয়েছেন শিক্ষকেরা।

শনিবার সকাল ১১টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে লটারীর মাধ্যমে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) বদরুল আলম, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, কৃষকলীগ নেতা আকতার উদ্দিন টুনু, প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, সিনিয়র শিক্ষক জাহেদ হোসেন, আব্দুল আলীম,শামসুল আলম, আব্দুস সালাম, মৌসুমী প্রভা বড়ুয়া প্রমুখ।

বই বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার বলেন, সারাদেশে ন্যায় বই বিতরণ শুরু করা হয়েছে উখিয়ায়। তবে করোনা কারনে একদিনে সম্পূর্ণ বই বিতরণ করা হচ্ছেনা, তিন ধাপে বই বিতরণ করা হবে। তৎমধ্যে ১ জানুয়ারি থেকে ৩ জানুয়ারি ৬ষ্ঠ শ্রেণী, ৪ জানুয়ারী থেকে ৬জানুয়ারী ৭ম শ্রেণী এবং ৮ জানুয়ারী থেকে ১০জানুয়ারী ৮ম শ্রেণীতে বই বিতরণ করা হবে। তিনি এসময় সকল অভিভাবকদের সন্তানের বিষয়ে সচেতন হওয়ার আহবান জানান।

একই দিনে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ করেন উপজেলা শিক্ষা অফিসার গোলসান আরা বেগম। এসময় বিদ্যালয়ের সভাপতি ফরিদুল আলম কন্ট্রাক্টর, প্রধান শিক্ষক মাস্টার হারুন অর রশীদ, খুরদেশ আলম, মেধু বড়ুয়া, শাহজাহান সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: