বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত রামু সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ভলিবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে পুলিশ সুপার জেরিন আখতারের সাথে সুশীল সমাজের মতবিনিময়  উখিয়ায় ডেঙ্গু মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম “স্টপ ডেঙ্গু” উখিয়া অনলাইন প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত উখিয়ায় ডেইরী খামারিদের মাঝে ভিটামিন ও কৃমির ঔষধ বিতরণ উখিয়ায় আবাসিক হোটেল থেকে রোহিঙ্গা তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার রামুর পেঁচারদ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক কর্তৃক ছাত্রী নির্যাতন : দেড় মাসেও হয়নি সুরাহা! উখিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলি: তিন রোহিঙ্গা গুলিবিদ্ধ কোস্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালকের উখিয়া অনলাইন প্রেসক্লাব পরিদর্শন

রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যা কান্ডের ঘটনায় আরো ২ রোহিঙ্গা আটক

এইচ কে রফিক উদ্দিন: / ৩৭৭ বার
আপডেট শনিবার, ২ অক্টোবর, ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের শীর্ষ নেতা মাষ্টার মুহিবুল্লাহর হত্যা কান্ডের ঘটনায় জড়িত থাকার সন্দেহে আরো দুই রোহিঙ্গাকে আটক করেছে আর্ম পুলিশ ব্যাটেলিয়ন (এপিবিএন)। আটককৃত রোহিঙ্গারা হল উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ক্যাম্প ১- ইষ্টের বাসিন্দা জকির আহমেদের ছেলে জিয়াউর রহমান (৩২) ও মৃত মকবুল আহমেদের ছেলে আব্দুস সালাম (২৯)।আটককৃতদের সকালে উখিয়া থানায় সোপর্দ করা হয়।

শনিবার ২ অক্টোবর ভোর ৪ টার দিকে তাদেরকে আটক করা হয়।

মহিবুল্লাহ হত্যার ঘটনায় এ পর্যন্ত ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

১৪ এপিবিএন’র অধিনায়ক নায়মুল হক বলেন,হত্যা কান্ডের ঘটনায় জড়িত থাকার সন্দেহে আরো দু’জনকে আটক করা হয়েছে। আটককৃতদের উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

নিহত মুহিবুল্লাহর ভাই হাবিবুল্লাহ বাদি হয়ে উখিয়া থানায় একটি হত্যা দায়ের করেন। এতে ২৫ জনকে অঞ্জাত নামা আসামি করা হয়। যার মামলা নং১২৬ তারিখ ৩০-০৯-২১ ইং।

রোহিঙ্গা সুত্রে জানা যায়, হত্যাকান্ডের ৪ দিন অতিবাহিত হলেও এখনো পর্যন্ত সাধারণ রোহিঙ্গাদের মাঝে উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে।অনেক রোহিঙ্গারা নিজেদের ঘরবাড়ী থেকে আগের মত বের হচ্ছে না।

লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আবু সৈয়দ বলেন,এ হত্যাকান্ড কোনো ভাবে মেনে নেওয়া যায়না। দ্রুত হত্যা কান্ডের বিচার দাবি করেন তিনি।

আবু নাছের নামের আরেক রোহিঙ্গা বলেন, মহিবুল্লাহ রোহিঙ্গাদের ভাগ্য উন্নয়নের জন্য বিশ্বের দরবারে দাবি তুলেছিল,তাকে হত্যা করে রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়াকে ব্যাহত করেছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সন্জুর মোরশেদ বলেন, হত্যাকান্ডের ঘটনায় আটককৃত দুই আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য গত বুধবার রাত সাড়ে ৪ টার দিকে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ১- ইষ্ট সংলগ্ন নিজ অফিসে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গাদের শীর্ষ নেতা মাষ্টার মুহিবুল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: