রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৪৯ অপরাহ্ন

তালিকাভুক্ত রাজাকার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি!

কালেরকণ্ঠ:: / ৩৮৭ বার
আপডেট বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০, ১০:৩২ পূর্বাহ্ন

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেকের নাম রাজাকার তালিকায় থাকায় তাকে পদ থেকে অব্যাহতির দাবি জানিয়েছেন স্থানীয় নেতা-কর্মীরা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবর এ বিষয়ে সম্প্রতি গণস্বাক্ষরসহ লিখিত আবেদন করেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম ও আবুল হোসেন। (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের সংসদ সদস্য জুয়েল আরেং ও জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সম্পাদককে আবেদনের অনুলিপি দেওয়া হয়।আবেদনে বলা হয়, আব্দুল বারেক একজন চিহ্নিত রাজাকার। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের রাজাকার তালিকায় তার নাম রয়েছে। কিন্তু দীর্ঘদিন যাবত তিনি ধারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। বিষয়টি দলের ভাবমূর্তী নষ্ট করছে। তাকে তার পদ থেকে যেন অব্যাহতি দেওয়া হয় সে জন্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের কাছে অনুরোধ করা হলো।

এ বিষয়ে আবেদনকারী ধারা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল হোসেন বলেন, তারা আবেদন দিয়েছেন। দল ব্যবস্থা নিবে বলে তারা আশা করছেন।

হালুয়াঘাট উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবিরুল ইসলাম বেগ বলেন, তিনি নিজেও বিষয়টি নিয়ে বিব্রত। কিন্তু এখন দলের কোনো কমিটি ভাঙা যাবে না। তাই তিনি ব্যবস্থা নিতে পারছেন না। তবে তিনি অভিযুক্তকে স্বেচ্ছায় পদ থেকে সরে যেতে বলেছেন।এ বিষয়ে রাজাকার হিসেবে অভিযুক্ত ধারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক বলেন, তার বিরুদ্বে আনীত অভিযোগ সঠিক না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: