বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:২৮ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘ কাজ করছে : মিশেল ব্যাচলেট নরমাল ডেলিভারিতে অতিরিক্ত টাকা আদায়, জেনারেল হাসপাতালকে ৩২ হাজার টাকা জরিমানা দুই রোহিঙ্গা মাঝি হত্যায় জড়িত ৩জনকে আটক করেছে এপিবিএন-৮ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত রামু সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ভলিবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে পুলিশ সুপার জেরিন আখতারের সাথে সুশীল সমাজের মতবিনিময়  উখিয়ায় ডেঙ্গু মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম “স্টপ ডেঙ্গু” উখিয়া অনলাইন প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত উখিয়ায় ডেইরী খামারিদের মাঝে ভিটামিন ও কৃমির ঔষধ বিতরণ উখিয়ায় আবাসিক হোটেল থেকে রোহিঙ্গা তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার

লোহাগাড়ায় ২টি ইটভাটা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক: / ১৯৯ বার
আপডেট রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১, ১:১৬ অপরাহ্ন

চট্টগ্রামের লোহাগাড়ায় অবৈধ ২টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।

রোববার (৩১ জানুয়ারী) সকাল থেকে লোহাগাড়া উপজেলা সদর ইউনিয়ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়।

অভিযানে উপজেলা সদর ইউনিয়নের নুরুচ্ছাফা কোম্পানীর মালিকানাধীন কেএনবি ও সৈয়দ মাস্টারের মালিকানাধীন এলপিসি ইটভাটাক অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত হওয়ার কারণে ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানের নেতৃত্বে দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান, পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রামের উপ-পরিচালক মুহাম্মদ জমির উদ্দিন।

এছাড়া সাতাকানিয়া ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো. জুলহাস উদ্দিন, র‍্যাব-৭ এর ডিএডি মুহাম্মদ আবদুল হক, লোহাগাড়া থানার এসআই মুহাম্মদ দেলোয়ার হোসেন, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের বিপুল সংখ্যক সদস্য অভিযানে উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশে অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত ইটভাটায় অভিযান চালিয়ে ২টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। ধারাবাহিকভাবে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: