বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৫:০১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
দুই রোহিঙ্গা মাঝি হত্যায় জড়িত ৩জনকে আটক করেছে এপিবিএন-৮ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত রামু সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ভলিবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে পুলিশ সুপার জেরিন আখতারের সাথে সুশীল সমাজের মতবিনিময়  উখিয়ায় ডেঙ্গু মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম “স্টপ ডেঙ্গু” উখিয়া অনলাইন প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত উখিয়ায় ডেইরী খামারিদের মাঝে ভিটামিন ও কৃমির ঔষধ বিতরণ উখিয়ায় আবাসিক হোটেল থেকে রোহিঙ্গা তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার রামুর পেঁচারদ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক কর্তৃক ছাত্রী নির্যাতন : দেড় মাসেও হয়নি সুরাহা! উখিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলি: তিন রোহিঙ্গা গুলিবিদ্ধ

মিয়ানমার তোষণ নীতির কারণে রোহিঙ্গা প্রত্যাবাসন ব্যাহত হচ্ছে’

ডেস্ক নিউজ:: / ৩৪২ বার
আপডেট সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১, ৪:৪৫ পূর্বাহ্ন

কয়েকটি গুরুত্বপূর্ণ দেশ ও সাহায্য সংস্থার মিয়ানমার তোষণ নীতির কারণে রোহিঙ্গা প্রত্যাবাসন ব্যাহত হচ্ছে। এছাড়া ধীরগতির বিচার প্রক্রিয়াও প্রত্যাবাসন না হওয়ার অন্য আরেকটি বড় কারণ। রবিবার (২৪ জানুয়ারি) রাতে রোহিঙ্গাদের ওপর এক ওয়েবিনারে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন একথা বলেন।

রোহিঙ্গা প্রত্যাবাসনের চেয়ে বাংলাদেশে মানবিক সহায়তা দিতে বেশি আগ্রহী আন্তর্জাতিক সম্প্রদায় কিন্তু এই সহায়তা রাখাইনে দেওয়া হলে রোহিঙ্গারা ফেরত যেতে বেশি উৎসাহ বোধ করবে বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব। তিনি বলেন, চার বছর পার হয়ে গেলেও একজন রোহিঙ্গাও ফেরত যায়নি।

রোহিঙ্গাদের ফেরত নেওয়ার জন্য মিয়ানমারের আগ্রহ নেই জানিয়ে তিনি বলেন, তারা প্রতিশ্রুতি দিলেও এই বিষয়ে তাদের উৎসাহ দেখা যায় না। এছাড়া রাখাইনে সহায়ক পরিবেশ তৈরি না হলে এবং নিরাপত্তা ও সুরক্ষা ব্যবস্থা না থাকলে রোহিঙ্গারা ফেরত যেতে আগ্রহী হবে না।

প্রত্যাবাসনের জন্য বাংলাদেশ সবদিক দিয়ে চেষ্টা করছে জানিয়ে তিনি বলেন, আমরা সমমনা দেশগুলির সঙ্গে এ বিষয়ে কাজ করছি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: