শনিবার, ২৫ জুন ২০২২, ০২:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

নাইক্ষ্যংছড়িতে মুজিববর্ষের নতুন ঘর পেল ২৫ গৃহহীন পরিবার

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি: / ৩২৩ বার
আপডেট শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১, ৯:০৮ পূর্বাহ্ন

মুজিব শতবর্ষে কেউ ভূমিহীন-গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণা অনুযায়ি আশ্রয়ন প্রকল্পের আওতায় সারাদেশে প্রথম পর্যায়ে ৬৬ হাজার ১৮৯ ভূমিহীন-গৃহহীন পরিবারের এই উদ্যোগকে বাস্তাবায়ন করতে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য স্বপ্নের নীড় (ঘর) তৈরি করা হয়েছে।
এতে সকল জেলা ও উপজেলায় নির্মিত এসব ঘরের চাবি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় সারাদেশে গণভবন থেকে ভার্চুয়াল কনফারেন্স’র মাধ্যমে এক যোগে চাবি ও সনদ হস্তান্তরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই অংশ হিসেবে আজ শনিবার (২৩ জানুয়ারী) সকালে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়িতে প্রথম ধাপে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন ২৫ পরিবারের মাঝে আনুষ্ঠানিক ভাবে ঘরের চাবি ও মালিকানা সনদ হস্তান্তর করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন।

সকালে উপজেলা প্রশাসনের টি,টি,সি,আই হল রুমে
উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি,র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফি উল্লাহ্।

বিশেষ অতিথি ছিলেন,পার্বত্য বিষয়ক মন্ত্রির প্রতিনিধি ও উপজেলা আওয়ামীলীগ নেতা আলহাজ্ব খাইরুল বাশার, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মো,ইমরান, উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার মো,রাজা মিয়া, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মো,নুরুল আবছার ইমন, বান্দবান জেলা আওয়ামীলীগ সদস্য ও বাইশারী ইউপি চেয়ারম্যন মো,আলম কোম্পানী, দৌছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো, হাবীব উল্লাহ,সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যানিং মার্মা প্রমূখ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি বলেন,আশ্রয়ন প্রকল্পের আওতায় সারাদেশে প্রথম পর্যায়ে ৬৬ হাজার ১৮৯ ভূমিহীন-গৃহহীন পরিবারের এই উদ্যোগকে বাস্তাবায়ন করতে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য স্বপ্নের নীড় (ঘর) তৈরি করা হয়েছে। এর মধ্যে নাইক্ষ্যংছড়ি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন প্রস্তাবিত ১৩০ পরিবারের মধ্য প্রথম ধাপে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন ২৫ পরিবারের মাঝে আনুষ্ঠানিক ভাবে ঘরের চাবি ও মালিকানা সনদ হস্তান্তর করে দেয়া হয়েছে বাকী ১০৫ পরিবারকে ধাপে ধাপে ঘর নির্ম্ম করে হস্তান্তর করা হবে বলে জানান নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন।

এছাড়াও উপকারভোগী পরিবার, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: