মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার ক্যাম্প থেকে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার নুরুল হুদা গ্রেপ্তার বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য

হাটহাজারীতে রেলওয়ের সম্পত্তি উদ্ধার করলেন উপজেলা প্রশাসন

খবর ডেস্ক : / ২১১ বার
আপডেট বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১, ১২:৪৪ অপরাহ্ন

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নাজিরহাট রেল লাইনের পার্শ্বে বাংলাদেশ রেলওয়ের মালিকানাধীন ২নং খতিয়ানের পূর্ব মন্দাকিনী মৌজার ৫২ শতক জমি দখলমুক্ত করেছেন উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার(২১ জানুয়ারী) সকালে প্রায় তিনঘন্টা অভিযান পরিচালনা করে ভেঙে ফেলা হয় বিভিন্ন স্থাপনা। জনৈক সিরাজুল

ইসলাম কর্তৃক রেলওয়ে থেকে ৩০ শতক জমি লিজ নিয়ে অবৈধভাবে দখল করে রেখেছেন।অভিযানে নেতৃত্বে দেন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন ও সহকারী কমিশনার(ভুমি) শরীফ উল্যাহ। জমি মূল্য প্রায় ৩০ লক্ষা টাকা।

ইউএনও বলেন, রেলওয়ে বিশাল মূল্যবান জমি গুলো অবৈধ ভাবে দখলে রেখেছে সিরাজুর ইসলাম নামে এক ব্যক্তি। ২১ শতক জমিতে ১৭টি সেমিপাকা ঘর এবং ২টি দোকান নির্মাণ করেন তিনি। এ সব দোকান থেকে আয় করেন বিশাল একটা অর্থ। প্রতিটি ঘর ৩০০০/৪০০০ টাকা করে প্রতিমাসে ভাড়া দিয়েছেন। কৃষি কাজের জন্য তিনি ৩০ শতক জমি লীজ নিলেও বাস্তবে তা কৃষি জমি নয়। ৩০ শতক জমি লীজ নিয়ে দখল করেছেন ৫১ শতক।

কাগজ পর্যালোচনায় দেখা যায়, তিনি ১৪২৬ বাংলা সন পর্যন্ত কৃষি কাজের জন্য লীজ নিয়েছেন। বাংলাদেশ রেলওয়ে ভূ-সম্পত্তি ব্যস্থাপনা নীতিমালা-২০২০ এর ৩০ ধারায় বলা আছে চাষযোগ্য কৃষি ভূমি ২ বছরের জন্য লাইসেন্স প্রদান করা যাবে। লীজ গ্রহীতা কৃষি কাজের জন্য ৩০ শতক জমি লীজ নিলেও বাস্তবে তা কৃষি জমি নয়। ৩০ শতক লীজ নিয়ে দখল করেছেন ৫১ শতক। নীতিমালায় আবাসিক ঘর নির্মাণ নিষেধ থাকলেও ১৭টি ঘর ও দুইটি দোকান নির্মাণ করেছেন। দোতলা ফাউন্ডেশন দিয়ে স্থায়ী স্থাপনা অর্থাৎ দোতলা ভবন নির্মাণ করেছেন,এক সনা লীজে এরকম স্থাপনা নির্মান বিস্ময়কর। সুউচ্চ সীমানা প্রাচীর নির্মাণ করেছেন। খাল দখল করে বায়োগ্যাস প্লান্ট নির্মাণ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: