মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৬:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

উখিয়ার রফিকুল করিম উপ-সচিব মর্যাদায় জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান

নিজস্ব প্রতিবেদক: / ৩৬১ বার
আপডেট সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ৩:০৭ অপরাহ্ন
উপ-সচিব রফিকুল করিম

ইতালিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে দায়িত্ব পালন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব পদ মর্যাদায় নিয়োগ পেয়েছেন উখিয়ার কৃতি সন্তান মোহাম্মদ রফিকুল করিম।

১২ জানুয়ারি ২০২১ ইংরেজি তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব এমবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করেন।

মোহাম্মদ রফিকুল করিম কক্সবাজার জেলার উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের টাইপালং গ্রামের মৃত হাজী গোলাম বারী মাষ্টারের ৬ষ্ঠ সন্তান এবং কক্সবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও বর্তমান কক্সবাজার কমার্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রফেসর ফজলুল করিমের ছোট ভাই।

উল্লেখ্য যে, রফিকুল করিম ১৯৮৫ সালে দরগাহ বিল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে উখিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯১ সালে এসএসসি পাশ করেন। পরে চট্টগ্রাম হাজী মুহাম্মদ মহসিন কলেজে বিজ্ঞান বিভাগ থেকে ১৯৯৩ সালে উচ্চ মাধ্যমিক শিক্ষাজীবন শেষ করেন,
ওই বৎসর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করে মেরিন সাইন্স(সামুদ্রিক জীববিজ্ঞান) বিভাগে উত্তীর্ণ হয় এবং উক্ত বিভাগ থেকে স্নাতকোত্তর, এমএ ডিগ্রি অর্জন করেন।

শিক্ষাজীবন শেষ করে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন(PSC) এর আওতাভুক্ত ২১ তম বিসিএস প্রশাসন ক্যাডারে কর্মজীবন শুরু করেন।

তিনি সরকারি আমলা হিসেবে কর্মজীবনের প্রারম্ভে মাগুরা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট,
অর্থ মন্ত্রণালয়ের সহকারি সচিব, রাঙামাটি জেলার সহকারী জেলা প্রশাসক এবং বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে ইতালির দূতাবাসে রাষ্ট্রদূত সম্মানে প্রজাতন্ত্রের কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

রফিকুল করিম ১৯ ডিসেম্বর বাংলাদেশ সরকারের অঙ্গীভূত কর্তব্যের সহিত ৫ বছর দায়িত্ব পালন শেষে বাংলাদেশে ফিরে আসেন। গত ১২ই জানুয়ারি রাষ্ট্রপতির আদেশক্রমে বাংলাদেশ জন প্রশাসন মন্ত্রণালয়ের (উপ- সচিব)মর্যাদায় আসীন হয়ে দায়িত্ব অর্পণ করেন। ১৩ ই জানুয়ারি অর্পিত কর্মভারে দায়িত্ব পালন করা শুরু করেন। মোহাম্মদ রফিকুল করিম বাংলাদেশ সরকারের বিভিন্ন সেক্টরে প্রজাতন্ত্রের কর্মকর্তা হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করে আসছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: