সোমবার, ২৭ জুন ২০২২, ০২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

টেকনাফের বাহারছড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে অন্যত্রে সরিয়ে নেওয়া হচ্ছে রোহিঙ্গাদের

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : / ৪৯৯ বার
আপডেট বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১, ৮:০৪ পূর্বাহ্ন

টেকনাফের বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পটি বন্ধ করে দেওয়া হচ্ছে। কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের গুরুত্ব বিবেচনা করে এবং পর্যটন এলাকা হিসেবে পর্যটকদের সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

টেকনাফের বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বর্তমানে অবস্থানরত শরনার্থীদের উখিয়া টেকনাফ এর বিভিন্ন ক্যাম্পে পর্যায়ক্রমে সরিয়ে নেওয়া হচ্ছে। এ প্রক্রিয়ার অংশ হিসাবে বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প থেকে ১৪৪টি পরিবারের ৬৭০জন রোহিঙ্গা শরনার্থীকে উখিয়ার ২০ নম্বর শরণার্থী ক্যাম্পে স্থানান্তর করা হয়েছে। বুধবার ১৪ জানুয়ারী বিকেল ৩টার পর ৯টি বাস ও ৪টি ট্রাকে করে তাদের উখিয়ায় স্থানান্তর করা হয়েছে। এ স্থানান্তর প্রক্রিয়া চলমান থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সেখানকার রোহিঙ্গা শরনার্থীরা বিভিন্ন ধরনের অপরাধ কর্মে জড়িয়ে পড়েছে এবং ক্যাম্প থেকে পালিয়ে বাহারছড়ার গহীন পাহাড়ের পাদদেশে অবস্থান করছে। যা পর্যটক ও স্থানীয় জনগোষ্ঠীর জন্য হুমকিস্বরূপ। এভাবে হলে বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর শরণার্থী ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গারা নিয়ন্ত্রণহীন হয়ে পড়তে পারে। তাই সরকার রোহিঙ্গাদের এ ক্যাম্পটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তবে বাহারছরার শামলাপুরের এপিবিএন এর চেকপোস্টে বিগত সালের ৩১ জুলাই সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ হত্যাকান্ডের পর বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর শরণার্থী ক্যাম্পটি বন্ধ করে দেওয়ার চিন্তাভাবনা শুরু করে সরকারের শীর্ষ মহল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: