রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৫৯ অপরাহ্ন

ছাত্রলীগের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে, নেতাকর্মীদের সজাগ থাকতে হবে-মিথুন

শফিক আজাদ:: / ৪৬৪ বার
আপডেট শনিবার, ৯ জানুয়ারী, ২০২১, ২:১৫ অপরাহ্ন

অনেক ত্যাগ স্বীকার এবং কষ্টের বিনিময়ে উখিয়া উপজেলা ছাত্রলীগ একটি সু-সংগঠিত সংগঠনে পরিনত হয়েছে৷ ছাত্রলীগকে ব্যবহার করে দলের কিছু নেতা এজেন্ডা বাস্তবায়ন করতে না পারায় এই সাজানো বাগানকে ধ্বংস করার জন্য ষড়যন্ত্র শুরু করেছে, তাই আমি সকল ছাত্রলীগের নেতাকর্মীদের সজাগ থাকার আহবান জানাচ্ছি।

শনিবার (৯ জানুয়ারী) বিকেল ৫টায় উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে উখিয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় উপজেলা ছাত্রলীগের সভাপতি মকবুল হোসেন মিথুন এসব কথা বলেন।

তিনি এসময় ছাত্রলীগের ইতিহাস, ঐতিহ্য এবং গৌবরের কথা তুলে ধরে বলেন, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বেই ওই দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয়। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবের পৃষ্ঠপোষকতায় এক ঝাঁক মেধাবী তরুণের উদ্যোগে সেদিন যাত্রা শুরু করে ছাত্রলীগ। ৭৩ বছরে ছাত্রলীগের ইতিহাস হচ্ছে জাতির ভাষার অধিকার প্রতিষ্ঠা, মুক্তির স্বপ্ন বাস্তবায়ন, স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনা, গণতন্ত্র প্রগতির সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস।

প্রতিষ্ঠার পর থেকেই প্রতিটি গণতান্ত্রিক ও প্রগতিশীল সংগ্রামে ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছে এবং চরম আত্মত্যাগের মাধ্যমে বিজয় ছিনিয়ে এনেছে।

উখিয়ার সাবেক ছাত্রলীগ নেতাদের মূল্যায়নের মধ্যদিয়ে শুরু হওয়া আলোচনা সভায় বক্তব্য রাখেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, হলদিয়া পালং ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন, সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল হুদা, সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম কন্ট্রাকটার, মাহবুবুর রহমান মাহাবুব, পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এমএ মঞ্জুর, সাবেক ছাত্রলীগ নেতা মাস্টার কামাল উদ্দিন, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, যুবলীগ নেতা সাংবাদিক রতন কান্তি দে, অহিদুল হক চৌধুরী, এটিএম রশিদ, বশির আহমদ, সাবেক ছাত্রলীগ নেতা আনিসুল ইসলাম, হেলাল উদ্দিন, রাজাপালং ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল উদ্দিন সুজন প্রমূখ।

প্রতিষ্ঠা বার্ষিকীতে বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড, স্কুল, কলেজ,মাদ্রাসা থেকে শত শত নেতাকর্মী অংশ গ্রহন করেন।

এর আগে উপজেলা ছাত্রলীগের সভাপতি মকবুল হোসেন মিথুনের নেতৃত্বে এক বিশাল র‌্যালী উখিয়া ছাত্রলীগের অফিস সংলগ্ন মসজিদ মার্কেট থেকে বের হয়ে উখিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এসে শেষ। সেখানে জাতীয় সংগীতের মধ্যদিয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক খুরশেদ আলম। কোরআন তেলাওয়াত করেন ছাত্রলীগ নেতা মো: আব্দুল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: