মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য উখিয়া কলেজের গভর্ণিং বডির শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন: অধ্যাপক তহিদ ও শাহআলম নির্বাচিত রোহিঙ্গা হেড মাঝি খুনের ঘটনায় ৩জন আসামীকে গ্রেফতার করেছে এপিবিএন-৮

কক্সবাজারে ২৩তম জেলা প্রশাসক হিসেবে যোগদান করছেন মামুনুর রশিদ

হাফিজুল ইসলাম চৌধুরী : / ২২১ বার
আপডেট বুধবার, ৬ জানুয়ারী, ২০২১, ৪:১২ পূর্বাহ্ন

কক্সবাজারের নতুন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ (১৫০৫৩)-কক্সবাজার এসেছেন। মঙ্গলবার ৫ জানুয়ারি বিকেলে চট্টগ্রাম থেকে সড়ক পথে তিনি স্বপরিবারে কক্সবাজার পৌঁছান।

নবাগত জেলা প্রশাসক বুধবার (৬ জানুয়ারি) সকালে প্রথমে ট্রেজারীর দায়িত্ব বুঝে নেবেন। পরে তিনি বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন (৬৮০১)-থেকে দায়িত্ব বুঝে নিবেন বলে নিশ্চিত করেছে একটি সূত্র।

এরআগে মঙ্গলবার সকালে ঢাকা থেকে স্বপরিবারে বিমানযোগে চট্টগ্রামে পৌঁছান নবাগত জেলা প্রশাসক। চট্টগ্রাম বিমানবন্দর থেকে কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব গাড়ি যোগে নতুন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ সড়ক পথে কক্সবাজার রওয়ানা দেন।

আসার সময় মঙ্গলবার বেলা আড়াইটার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের কক্সবাজার জেলা সীমানায় আজিজনগর ‘কক্সবাজার গেইট’ এ চকরিয়ার ইউএনও সৈয়দ শামশুল তাবরীজ ও সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন তাঁদের স্বাগত জানান।

এর পর নতুন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ বিকেল সাড়ে ৩টার দিকে রামু বাইপাস মোড়ে পৌঁছালে রামু’র ইউএনও প্রণয় চাকমা ও সহকারি কমিশনার (ভূমি) সরওয়ার কামাল তাঁদের স্বাগত জানান।

এরপর কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব খরুলিয়া কক্সবাজার সদর উপজেলা সীমানায় পৌঁছালে কক্সবাজার সদরের ইউএনও সুরাইয়া আক্তার সুইটি তাঁদের স্বাগত জানান। বিকেল সাড়ে ৪ টার দিকে তিনি কক্সবাজার জেলা সদরে পৌঁছান।

মঙ্গলবার ৫ জানুয়ারী সন্ধ্যা ৭ টায় বিদায়ী ও নবাগত জেলা প্রশাসক ও সহধর্মিণীরা কক্সবাজার জেলা প্রশাসকের বাংলোতে বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন কক্সবাজার জেলা শাখা আয়োজিত বিদায় ও বরণ অনুষ্ঠানে অংশ নেন।

কক্সবাজারের নতুন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ ২০১৯ সালের ২৩ জুন থেকে গত সোমবার ৪ জানুয়ারী পর্যন্ত বাগেরহাটের জেলা প্রশাসক হিসাবে কর্মরত ছিলেন। নতুন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ বিসিএস (প্রশাসন) ক্যাডারের ২১ তম ব্যাচের একজন গর্বিত সদস্য। তিনি হবেন কক্সাবাজারের ২৩ তম জেলা প্রশাসক।

অপরদিকে, কক্সবাজারের বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন (৬৮০১)-কে স্থানীয় সরকার বিভাগের উপসচিব হিসাবে বদলী করা হয়েছে। কক্সবাজারের বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ছিলেন কক্সবাজারের ২২ তম জেলা প্রশাসক। তিনি ২০ তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন মেধাবী কর্মকর্তা। কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী মোঃ কামাল হোসেন ২০১৮ সালের ৪ মার্চ থেকে কক্সবাজারের জেলা প্রশাসক হিসেবে কর্মরত আছেন। ২ বছর ১০ মাস ২ দিন কক্সবাজারের জেলা প্রশাসক হিসাবে সফলভাবে দায়িত্ব পালন শেষে বুধবার নতুন জেলা প্রশাসককে তিনি দায়িত্বভার হস্তান্তর করবেন। কক্সবাজারের বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন দায়িত্ব হস্তান্তর শেষে বুধবার ৬ জানুয়ারী সকাল সাড়ে ১১ টার দিকে বিমানযোগে কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: