বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
দুই রোহিঙ্গা মাঝি হত্যায় জড়িত ৩জনকে আটক করেছে এপিবিএন-৮ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত রামু সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ভলিবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে পুলিশ সুপার জেরিন আখতারের সাথে সুশীল সমাজের মতবিনিময়  উখিয়ায় ডেঙ্গু মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম “স্টপ ডেঙ্গু” উখিয়া অনলাইন প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত উখিয়ায় ডেইরী খামারিদের মাঝে ভিটামিন ও কৃমির ঔষধ বিতরণ উখিয়ায় আবাসিক হোটেল থেকে রোহিঙ্গা তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার রামুর পেঁচারদ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক কর্তৃক ছাত্রী নির্যাতন : দেড় মাসেও হয়নি সুরাহা! উখিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলি: তিন রোহিঙ্গা গুলিবিদ্ধ

আবারো অস্থিতিশীল হয়ে উঠছে ক্যাম্প

রোহিঙ্গা ক্যাম্পে সিপিপি কর্মী অপহরণের ঘটনায় হেড মাঝি তাহের আটক

নিজস্ব প্রতিবেদক: / ৩৩২ বার
আপডেট বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০, ৭:১৭ পূর্বাহ্ন

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প আবারো অস্থিতিশীল হয়ে উঠতে শুরু করেছে । এবার শফিউল্লাহকাটা ১৬ নং রোহিঙ্গা ক্যাম্পের সন্ত্রাসীরা অপহরণ করেছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের অধীনে কর্মরত সিপিপি’র এক সদস্যকে। ৮ ঘন্টা পর তাকে আহত অবস্থায় উদ্ধার করেছে ক্যাম্পে নিয়োজিত আইন শৃঙ্খলা রক্ষারকারী বাাহিনী এবিপিএন-১৬।

জানা গেছে, ২৩ ডিসেম্বর (বুধবার) মধ্যরাতে উখিয়ার শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্প থেকে সিপিপি কমিটির স্বেচ্ছাসেবক হিসেবে কর্মরত মোহাম্মদ হোসেন (৩৬) কে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। সে টেকনাফ পৌরসভার কলেজ পাড়ার মোহাম্মদ কাশেমের ছেলে।

আরো সংবাদ পড়ুন: উখিয়ার ১৬ নং ক্যাম্পে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের এক কর্মচারি অপহরণ: ৮ ঘন্টা পর উদ্ধার

এ ঘটনায় জড়িত থাকার অপরাধে পালংখালী ইউনিয়নের ১৬ নম্বর শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এ/১ এর বাসিন্দা আবুল বশরের ছেলে মোহাম্মদ তাহের (৩২) কে গ্রেপ্তার করেছে। তাহের ওই ক্যাম্পে হেড মাঝি (রোহিঙ্গা কমিউনিটি নেতা) বলেও সূত্রে জানা গেছে।

কক্সবাজারের ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) এর অধিনায়ক এসপি হেমায়েতুর রহমান বলেন, সিপিপি সদস্য অপহরণে জড়িত থাকার অপরাধে এক রোহিঙ্গা নেতাকে সন্দেহজনক ভাবে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি বলেন, গত বুধবার বিকালে সিপিপি কর্মী মোহাম্মদ হোসেনের সঙ্গে কথা কাটাকাটির সূত্র ধরে উখিয়ার শফিউল্লাহ কাটা ক্যাম্প থেকে অজ্ঞাত রোহিঙ্গা সন্ত্রাসীরা তাকে অপহরণ করে নিয়ে যায়। পরে অপহরণকারীরা মোবাইল ফোনে তার স্বজনদের কাছ দুই কোটি টাকা মুক্তিপণ দাবি করে। খবরটি অবহিত হওয়ার পর থেকে তাকে উদ্ধারে অভিযানে নামে এপিবিএন’র সদস্যরা।

“অপহৃত ব্যক্তিকে উদ্ধারে রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের বিভিন্ন এলাকায় অভিযানের এক পর্যায়ে বুধবার মধ্যরাত পৌনে ১টায় শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে ডি-৪ ব্লক থেকে তাকে উদ্ধার করা হয়।

উখিয়া থানার ওসি (তদন্ত) গাজী সালা উদ্দিন জানিয়েছেন, এ ঘটনায় ওই ক্যাম্পের হেড মাঝির জড়িত থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে। উদ্ধার হওয়া সিপিপি সদস্যকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। মামলা রুজুর প্রক্রিয়া চলছে বলে তিনি জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: