বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:০৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘ কাজ করছে : মিশেল ব্যাচলেট নরমাল ডেলিভারিতে অতিরিক্ত টাকা আদায়, জেনারেল হাসপাতালকে ৩২ হাজার টাকা জরিমানা দুই রোহিঙ্গা মাঝি হত্যায় জড়িত ৩জনকে আটক করেছে এপিবিএন-৮ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত রামু সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ভলিবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে পুলিশ সুপার জেরিন আখতারের সাথে সুশীল সমাজের মতবিনিময়  উখিয়ায় ডেঙ্গু মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম “স্টপ ডেঙ্গু” উখিয়া অনলাইন প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত উখিয়ায় ডেইরী খামারিদের মাঝে ভিটামিন ও কৃমির ঔষধ বিতরণ উখিয়ায় আবাসিক হোটেল থেকে রোহিঙ্গা তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার

আমাদের ছেলে-মেয়েরা আবার স্কুলে যেতে পারবে: প্রধানমন্ত্রী

বার্তা ২৪ / ২৬৫ বার
আপডেট রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০, ৭:৩৪ পূর্বাহ্ন
প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনাভাইরাসের প্রভাবে স্কুল খুলতে না পারায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ডিজিটাল বাংলাদেশের কারণে সবকিছু চললেও একটা জায়গায় আমাদের একটু দুশ্চিন্তা সেটা হচ্ছে শিশুদের স্কুল। কোভিড-১৯ এর কারণে আমরা শিশুদের স্কুলগুলি খুলতে পারছি না। অনলাইনে শিক্ষা ব্যবস্থা বা টেলিভিশনের মাধ্যমে ক্লাস গুলি করার ব্যবস্থা করেছি কিন্তু তারপরেও বাচ্চারা যদি স্কুলে যেতে না পারে এটা তাদের ওপর একটা মনস্তাত্বিক চাপ সৃষ্টি হয়। তা আমরা আশা করি হয়তো সামনে সেই সুদিনটা আসবে আমাদের ছেলে মেয়েরা আবার স্কুলে যেতে পারবে পড়াশোনা শুরু করতে পারবে স্বাভাবিকভাবে। সেভাবেই আমরা প্রস্তুতি নিচ্ছি এবং স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার জন্য সকলকে আহ্বান জানাচ্ছি।

রোববার (১৩ ডিসেম্বর) সকালে ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২০ এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২০ এর গ্রাজুয়েশন সেরিমনিতে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সনদপ্রাপ্তদের অভিনন্দন ও সনদ তুলে দেন।

প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল কর্মসূচি বাস্তবায়ন হয়েছে বলে অনেক কাজ সহজ হয়েছে। কোভিড-১৯ এর কারণে আমরা শিশুদের স্কুলগুলি খুলতে পারছি না। অনলাইনে শিক্ষা ব্যবস্থা বা টেলিভিশনের মাধ্যমে ক্লাস গুলি করার ব্যবস্থা করেছি কিন্তু তারপরেও বাচ্চারা যদিস্কুলে যেতে না পারে এটা তাদের ওপর একটা মনস্তাত্বিক চাপ সৃষ্টি হয়। যখন আমরা প্রস্তুতি নিলাম স্কুলটা খুলব তখন কোভিডের দ্বিতীয় ধাক্কাটা আসল। আমরা আশাকরি হয়তো সামনে সেই সুদিনটা আসবে আমাদের ছেলে মেয়েরা আবার স্কুলে যেতে পারবে পড়াশোনা শুরু করতে পারবে স্বাভাবিকভাবে।

গ্রাজুয়েটদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের অর্জিত জ্ঞান ইচ্ছা শক্তি ও অঙ্গীকার সামনে রেখে আমাদের দেশ প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে একটি স্থিতিশীল টেকসই উন্নয়ন আত্মনির্ভরশীলতা সর্বোপরি গৌরবময় অবস্থানের দিকে নিয়ে যাবে। কারণ আমরা এ বিজয়ের মাসে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা যেন কখনো ব্যর্থ না হয় এই স্বাধীনতা যেন দেশকে উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যায়। সারা বিশ্বের কাছে আমরা যেন সারাজীবন মাথা উচু করে বিজয়ী জাতি হিসেবে চলতে পারি। আপনারা যেখানেই যাবেন বিজয়ী জাতি হিসেবে আত্মমর্যাদাবোধ আত্মসন্মান নিয়ে মাথা উঁচু করে চলবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: