মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:৫১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার ক্যাম্প থেকে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার নুরুল হুদা গ্রেপ্তার বাইশারীতে বর্তমান ও সাবেক চেয়ারম্যান অনুসারীদের হামলার অভিযোগ উখিয়া অনলাইন প্রেসক্লাব নির্বাচনে বিভিন্ন পদে ১৮জনের মনোনয়ন সংগ্রহ উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নির্বাচন : জেলাজুড়ে জল্পনা-কল্পনা উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ জগৎ নিয়ন্ত্রণে যারা ক্যাম্পে কথিত আরসা সদস্যকে গুলি করে হত্যা বৈশ্বিক তহবিল ঘাটতির সাথে খাপ খাইয়ে নিতে সমন্বিত পরিকল্পনা অতীব জরুরী উখিয়ার পূর্বরত্না থেকে গভীর রাতে সংঘবদ্ধ ১৮ রোহিঙ্গা আটক প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ফুয়াদ আল-খতীব হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য

প্রথম পর্যায়ে

মুজিববর্ষে নতুন ঘর পাচ্ছে উখিয়ার ২০টি গৃহহীন পরিবার

শফিক আজাদ:: / ৬০৪ বার
আপডেট শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০, ৪:৩১ অপরাহ্ন
মুজিববর্ষে নতুন ঘর পাচ্ছে উখিয়ার ২০টি গৃহহীন পরিবার

মুজিববর্ষে নতুন ঘর পাচ্ছে উখিয়ায় ২০টি ভূমিহীন এবং গৃহহীন পরিবার। উপজেলার ৫ ইউনিয়নে যাদের জমি এবং ঘর নেই- স্থানীয় প্রশাসনের তত্বাবধানে তাদেরকে এসব ঘর দেওয়া হচ্ছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গুচ্ছগ্রাম (দ্বিতীয় পর্যায়) প্রকল্পের আওতায় উখিয়ায় ২০টি গৃহহীন পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে।

এর মধ্যে ১নং জালিয়াপালং ইউনিয়নে ৪টি, ২নং রত্নাপালং ইউনিয়নে ৪টি, ৩নং হলদিয়াপালং ইউনিয়নে ৪টি, ৪নং রাজাপালং ইউনিয়নে ৪টি এবং ৫নং পালংখালী ইউনিয়নে ৪টি গৃহহীন পরিবার ২ শতাংশ খাস জমির বন্দোবস্তসহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকার এসব নতুন ঘর পাচ্ছেন।

আরো সংবাদ পড়ুন:কক্সবাজারের নারী উদ্যোক্তাদের নিয়ে মুজিব শতবর্ষ আনন্দ মেলা।

এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমেদ ‘উখিয়া খবর’কে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী তথা মুজিববর্ষ উপলক্ষ্যে প্রথমপর্যায়ে উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে ভূমিহীন এবং গৃহহীন ২০ টি পরিবার ঘর পাচ্ছেন৷ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উপহার চলতি মাসের শেষের দিকে ২ শতাংশ জমির কাগজপত্রসহ সেমিপাকা দুই কক্ষ বিশিষ্ট ঘর উপকারভোগীদের বুঝিয়ে দেওয়া হবে৷

তিনি বলেন, প্রতিটি ঘর নির্মাণে সরকারি বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। ইটের দেওয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি এসব সেমিপাকা ঘরে দুইটি শয়নকক্ষ, একটি খোলা বারান্দা, একটি রান্না ঘর এবং একটি শৌচাগার থাকবে। পর্যায়ক্রমে উখিয়ায় আরো ৮০টি ঘর নির্মাণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: