বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:৪১ পূর্বাহ্ন

নাইক্ষ্যংছড়িতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু রবিবার

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি: / ২৯২ বার
আপডেট রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০, ১১:২৯ পূর্বাহ্ন

প্রতি বছরের মতো এবারও পরিবার পরিকল্পনা অধিদপ্তর আইইসি অপরাশেনাল পত্যানের আওতায় পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য এবং কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সেবা বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি ও বিশেষ সেবা প্রদানের উদ্দেশ্যে’পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ’ ২০২০ইং-উদযাপন করতে যাচ্ছে।

এবারের প্রতিপাদ্য বিষয় ‘করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারন রোধ করি স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি।’

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে সেবা ও প্রচার সপ্তাহ ৬ ডিসেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত কর্মসূচী সফলভাবে বাস্তবায়নের লক্ষে উপজেলা পরিকল্পনা কার্যালয়ের সম্মেলন কক্ষে এ্যাডভোকেসী ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

আজ শনিবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের মিলনায়তনে এ্যাডভোকেসী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো,শফি উল্লাহ।

সভায় অধ্যাপক মোঃ শফি উল্লাহ বলেন, সেবা সপ্তাহের ব্যাপক প্রচারের মাধ্যমে সকলকে জানানো আর জনগণকে সেবা গ্রহণে উদ্বুদ্ধ করতে উপজেলা ব্যবস্থাপকগণ ও বেসরকারী সংস্থাসমূহ বিশেষ পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করার জন্য বলা হয়। সেবা সপ্তাহ চলাকালীন সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সপসহ প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র/ইউনিয়ন পরিবার পরিকল্পনা ক্লিনিক, কমিউনিটি ক্লনিক, স্যাটেলাইট ক্লিনিক, আশ্রয়ণ প্রকল্প ও এনজিও ক্লিনিকসমূহকে যথাযথ সেবা প্রদান জোরদার করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, এ জেড সেলিম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা দ্বিতীয়ময় চাকমাসহ থানা পর্যায়ের কর্মকর্তা/কর্মচারী, বেসরকারি সংস্থার প্রতিনিধি ও সাংবাদিকরা এতে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: