বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৭:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘ কাজ করছে : মিশেল ব্যাচলেট নরমাল ডেলিভারিতে অতিরিক্ত টাকা আদায়, জেনারেল হাসপাতালকে ৩২ হাজার টাকা জরিমানা দুই রোহিঙ্গা মাঝি হত্যায় জড়িত ৩জনকে আটক করেছে এপিবিএন-৮ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত রামু সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ভলিবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে পুলিশ সুপার জেরিন আখতারের সাথে সুশীল সমাজের মতবিনিময়  উখিয়ায় ডেঙ্গু মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম “স্টপ ডেঙ্গু” উখিয়া অনলাইন প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত উখিয়ায় ডেইরী খামারিদের মাঝে ভিটামিন ও কৃমির ঔষধ বিতরণ উখিয়ায় আবাসিক হোটেল থেকে রোহিঙ্গা তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার

কক্সবাজার জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হলেন শমসের নেওয়াজ মুক্তা

মুক্তা: / ১১১৯ বার
আপডেট রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ৬:৪৭ অপরাহ্ন

দ্বীপ উপজেলা কুতুবদিয়া, যে উপজেলায় বিদ্যুৎ, ইন্টারনেট এর আধুনিক সুবিধা থেকে পিছিয়ে থেকেও অদম্য ইচ্ছা আর অপরাজেয় মানসিকতা দিয়ে আগামীর প্রজন্মের শিক্ষার ভিতকে যুগোপযোগী করার যে লড়াই তা চালিয়ে গেছেন নিরলস ভাবে। স্বীকৃতি ও পেয়েছেন। তবে এবারের স্বীকৃতিটা অন্যরকম। ভবিষ্যতে জেলা এম্বাসেডর অনেকে হবেন কিন্তু ইতিহাসে প্রথম শব্দটির মান, শান অভিব্যক্তি একটু অন্যরকম। সমগ্র কক্সবাজার জেলার প্রাথমিক শিক্ষকের মুকুট এখন মুক্তার মাথায়। বলছিলাম কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার ফ্লাইট লেফটেন্যান্ট কাইমুল হুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শমসের নেওয়াজ মুক্তা কথা যিনি আইসিটি ফর এডুকেশন (ICT4E)’র প্রাইমারি এডুকেশনে সমগ্র কক্সবাজার জেলা হতে একমাত্র এবং ১ম জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন৷ বর্তমান সরকারের ভিশন টুয়েন্টি টুয়েন্টি ওয়ান বাস্তবায়নের লক্ষে শিক্ষা সেক্টর ডিজিটালাইজেশনের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও এটুআই’র ICT4E এম্বাসাডর হিসাবে নির্বাচিত হওয়ার জন্য যেসকল মানদণ্ড প্রয়োজন, তার মধ্যে তার ৫ টি মানদণ্ড অর্জিত হওয়ায় তাকে এম্বাসেডর হিসাবে নির্বাচিত করা হয়।

শনিবার (২৯ নভেম্বর) শিক্ষক বাতায়নে অ্যাম্বাসেডর সেকশনে তার অন্তর্ভুক্তি নিশ্চিত করেন বাতায়ন কর্তৃপক্ষ। কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার এই কৃতি সন্তান শিক্ষা জীবন থেকেই মেধার স্বাক্ষর রেখে আসছেন। তিনি কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি এবং চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বর্তমানে আলী আকবর ডেইল ইউনিয়নের ফ্লাইট লেফটেন্যান্ট কাইমুল হুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

উল্লেখ্য যে, তিনি ২০০৯ সালে আন্তঃপিটিআই সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় নজরুল সঙ্গীতে জাতীয় পুরষ্কার লাভ করেন। এছাড়াও তিনি ২০১৪ এবং ২০১৯ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন এবং প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে শ্রীলঙ্কা সফর করার গৌরব অর্জন করেন। তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় তিনি জানান, আমার এই অর্জনে কৃতজ্ঞতা স্বীকার করছি, সকল প্রশংসা আল্লাহর প্রতি। এ অর্জনে আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি পরম শ্রদ্ধেয় স্যার আকতার হোসাইন কুতুবী, স্যার মো. মান্নান সুমন স্যার, এবং শিক্ষক বাতায়ন ও এটুআই কর্তৃপক্ষের অভিজিৎ সাহা স্যার ও মোঃ কবির হোসাইন স্যার, ডিপিইও, এডিপিইও, টিইও ও এটিইও স্যার, আমার আইসিটির প্রথম হাতেখড়ি শ্রদ্ধেয় কক্সবাজার পিটিআই ইন্সট্রাক্টর মো. শামসুল আহসান এবং মোঃ আব্দুল গফুর স্যার,আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আমার পরিবারের সদস্যরা যারা আমায় প্রতিনিয়ত অনুপ্রেরণা ও সহযোগিতা করেছেন। এক একটি অর্জন নিঃসন্দেহে একটি বড় অনুপ্রেরণা। ভবিষ্যতে যেন শিক্ষাঙ্গনে শিক্ষা ও শিক্ষার্থীর জন্য সর্বোচ্চ কাজ করে যেতে পারি,এই সহযোগিতা ও দোয়া কামনা করছি।

লেখক,
জেলা এম্বাসেডর,চট্টগ্রাম, এটুআই,
দুর্বার ক্যাম্পেইন বিজয়ী


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: