বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৭:৪২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘ কাজ করছে : মিশেল ব্যাচলেট নরমাল ডেলিভারিতে অতিরিক্ত টাকা আদায়, জেনারেল হাসপাতালকে ৩২ হাজার টাকা জরিমানা দুই রোহিঙ্গা মাঝি হত্যায় জড়িত ৩জনকে আটক করেছে এপিবিএন-৮ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত রামু সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ভলিবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে পুলিশ সুপার জেরিন আখতারের সাথে সুশীল সমাজের মতবিনিময়  উখিয়ায় ডেঙ্গু মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম “স্টপ ডেঙ্গু” উখিয়া অনলাইন প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত উখিয়ায় ডেইরী খামারিদের মাঝে ভিটামিন ও কৃমির ঔষধ বিতরণ উখিয়ায় আবাসিক হোটেল থেকে রোহিঙ্গা তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার

উখিয়ায় লোকালয়ে চলে আসা ১৩ কেজি ওজনের অজগরকে বনে অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক: / ৩৬৫ বার
আপডেট রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ১১:২০ পূর্বাহ্ন

উখিয়ায় লোকালয়ে চলে আসা ১৩ কেজি ওজনের একটি বিশাল অজগর সাপকে প্রাকৃতিক বনে অবমুক্ত করেছে উখিয়া উপজেলা প্রশাসন ও বনবিভাগ কর্তৃপক্ষ। গত শনিবার ২৮ নভেম্বর বিকেল ৩ টার দিকে এই বিশাল অজগরটিকে গভীর অরণ্যে ছেড়ে ছেড়ে দেওয়া হয়।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের আওতাধীন উখিয়া রেঞ্জের রেঞ্জ অফিসার (এসিএফ) গাজী শফিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত শনিবার ২৮ নভেম্বর সকাল ১১ টার দিকে উখিয়া রেঞ্জের থাইংখালী বিটের রহমতের বিল এলাকার ধান ক্ষেতে লোকালয়ে চলে আসা ১৩ কেজি ওজনের একটি বিশাল অজগর সাপ স্থানীয় লোকজন ধরে ফেলে। পরে বনবিভাগ কর্তৃপক্ষ এ খবর পেয়ে উখিয়ার ইউএনও নিজাম উদ্দিন আহমেদকে বিষয়টি অবহিত করে। তাৎক্ষণিক ইউএনও নিজাম উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আমিমুল এহসান খান, এসিএফ গাজী শফিউল আলম সহ উখিয়া উপজেলা প্রশাসন ও বনবিভাগ কর্তৃপক্ষ সেখানে গিয়ে অজগর সাপটি উদ্ধার করে নিয়ে আসে। পরে বন্যপ্রাণীর জন্য নিরাপদ বিচরণ ক্ষেত্র দোছড়ি বন বিভাগের প্রাকৃতিক বনে অজগর সাপটিকে ছেড়ে দেওয়া হয়। এসময় অন্যান্যের মধ্যে থাইংখালী বিট কর্মকর্তা শফিউল আলম, দোছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র হালদার প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: