মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বুধবার আসছে অক্সফোর্ডের ২০ লাখ টিকা বিজিবি’র হাতে মালিকবিহীন ৮০ হাজার ইয়াবা উদ্ধার উখিয়ার রফিকুল করিম উপ-সচিব মর্যাদায় জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান কক্সবাজারের সেই ‘পাওয়ার’ আলীর বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুদক আইনের শাসন সুসংহত করতে বিরোধী দলকেও গঠনমূলক ভূমিকা রাখতে হবে মানুষ উন্নয়ন চায় বলেই পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থীরা জয়ী: কাদের মানুষ উন্নয়ন চায় বলেই পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থীরা জয়ী : কাদের কক্সবাজার সমুদ্র সৈকতে নির্মিত স্থাপনা উচ্ছেদ করতে কউক চেয়ারম্যান ও ডিসিকে চিঠি মত-পথের পার্থক্য ভুলে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির থমকে আছে লামার শীলেরতুয়া ব্রিজের কাজ

১কোটি ৬৭ লাখ টাকায় হিমছড়ি পর্যটন কেন্দ্রের ইজারা

শাহেদ মিজান: / ১৫৭ বার
আপডেট সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০, ১২:২৭ অপরাহ্ন

আগামী সনের জন্য কক্সবাজারের সুপরিচিতি পর্যটন কেন্দ্র ‘ হিমছড়ি ইকো ট্যুরিজম কেন্দ্রের (পর্যটন কেন্দ্র) ইজারা সম্পন্ন হয়েছে। এতে ১কোটি ৬৭ লাখ ৬৭০ টাকায় সর্বোচ্চ নিলাম ডাককারী হয়েছেন শিমুল এন্টারপ্রাইজ।

সোমবার (৭ ডিসেম্বর) বেলা আড়াইটায় এই নিলাম প্রক্রিয়া সম্পন্ন হয়। এর আগে বেলা দুইটা থেকে আড়াইটার আগ পর্যন্ত ডাককারীরা ইজারা পত্র জমা দেন।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগ কার্যালয় সূত্রে জানা গেছে, ২০২০-২১ সনের জন্য হিমছড়ি ইকো ট্যুরিজম কেন্দ্রের প্রবেশ ও গাড়ি পার্কিং ফি আদায় প্রকল্পের ইজারা টেন্ডার আহ্বান করা হয়। এতে পাঁচটি প্রতিষ্ঠান অংশ নেয়। তার মধ্যে সর্বোচ্চ ডাককারী হয়েছে শিমুল এন্টারপ্রাইজ। দ্বিতীয় সর্বোচ্চ ডাককারী ছিলো এন আর এন্টার প্রাইজ। এই প্রতিষ্ঠানের ডাকের অংক ছিলো এক কোটি ৪৭ লাখ।

দুইজন এসিএফসসহ তিনজনের ইজারা কমিটি এই ইজারা প্রক্রিয়া সম্পন্ন করেন।

জানা গেছে, শিমুল এন্টারপ্রাইজ ২০১৬-১৭ সনে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্ক ইজারা নিয়েছিলো।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ুন কবির জানিয়েছেন, অত্যন্ত স্বচ্ছভাবে ইজারা প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এতে
শিমুল এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান সর্বোচ্চ ডাককারী হয়েছে। কাগজপত্র ঠিক থাকলে এই প্রতিষ্ঠান ইজারা পাবে।

উল্লেখ্য, এই পর্যটন কেন্দ্রটি ২০১৯-২০ সনে ৯২ লাখ টাকায় ইজারা হয়েছিলো


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: