শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
দুদকের মামলায় কারাগারে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর সেন্টমার্টিন প্রবাল দ্বীপ ভ্রমণে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ ভাসানচরে ঈদের আনন্দ, মেজবানের আয়োজন হাটহাজারীতে রেলওয়ের সম্পত্তি উদ্ধার করলেন উপজেলা প্রশাসন বান্দরবানে প্রথম দফায় ৩৩৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হচ্ছে ইসলামাবাদে সড়ক দুর্ঘটনায় একজন নিহত আহত-১ মুজিববর্ষে জমিসহ ঘর পাচ্ছেন ৮৬৫ গৃহহীন, শনিবার হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী মহেশখালীর ভূমি অফিসের তহসিলদার জয়নাল দুদকের হাতে আটক উখিয়ায় শিক্ষকের বসতবাড়ীতে চুরি, নিয়ে গেছে স্বর্ণালংকার ও নগদ টাকা বান্দরবানে চাঁদের গাড়ি খাদে পড়ে নিহত ৩, আহত ৫

সিনহা হত্যাকান্ডে জড়িতের শাস্তির দাবিতে কক্সবাজারে মানববন্ধন

ডেস্ক নিউজ:: / ৭৭ বার
আপডেট সোমবার, ৩১ আগস্ট, ২০২০, ১১:২৩ পূর্বাহ্ন

সেনা বাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খান হত্যাকান্ডে জড়িত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে কক্সবাজারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এই কর্মসূচিতে বিভিন্ন মানবাধিকার, সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, ওসি প্রদীপের হাতে নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফাসহ পুলিশের নির্যাতনের শিকার ভুক্তভোগীরা এতে বক্তব্য দেন।

মানববন্ধনে কক্সবাজার জেলার টেকনাফ ও উখিয়ায় বরখাস্ত হওয়া ওসি প্রদীপসহ পুলিশের বন্দুকযুদ্ধ নাটকে নিহতদের পরিবারের সদস্য এবং পুলিশের হাতে নির্যাতনের শিকার ব্যক্তিরা অংশ নেন।

মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খানের মা সিনহা হত্যায় জড়িত পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানিয়ে ঢাকা থেকে মোবাইলে দেয়া বক্তব্য মানববন্ধনের মাইকে প্রচার করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন- সিনহা হত্যাকান্ডে শুধুমাত্র ৭ জন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অথচ এ ঘটনায় কক্সবাজারের পুলিশ সুপারসহ আরো অনেক পুলিশ সদস্য জড়িত। তারা এখনো জেলা পুলিশে এবং টেকনাফ থানায় স্বপদে বহাল রয়েছে। পুলিশ সুপারসহ জড়িত পুলিশ সদস্যরা সিনহা হত্যার ঘটনার তদন্তে বিভিন্ন অপতৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ বক্তাদের।
পুলিশ সদস্যরা এখনো বিভিন্ন সাধারণ মানুষকে নানা হুমকি দিয়ে যাচ্ছে জানিয়ে বক্তারা পুলিশ সুপারসহ জড়িত পুলিশ সদস্যদের শাস্তি নিশ্চিত এবং অবিলম্বে এসপি মাসুদ এবিএম হোসেনকে কক্সবাজার থেকে প্রত্যাহার করার দাবি জানান।

সেই সাথে বক্তারা গত দুইবছরে পুলিশের বন্দুকযুদ্ধে নিহত এবং নির্যাতনের ঘটনার একটি নিরপেক্ষ তদন্ত কমিশন গঠনেরও দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: