শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে ছুরিকাঘাতে যুবক খুন, আটক-২ ক্যাম্প থেকে এক বছরে ৪৭৮জন সন্ত্রাসী আটক ও ১৩২টি অস্ত্র উদ্ধার করেছে ৮এপিবিএন উপজেলা পরিষদের কার্যক্রম ও সেবা সংক্রান্ত ‘গণশুনানি’ উখিয়ায় অনুষ্ঠিত অগ্নিকান্ডে গৃহহারা রোহিঙ্গাদের মাথা গোঁজার ঠাঁই হয়েছে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে উখিয়ার শফিউল্লাহকাটা রোহিঙ্গা ক্যাম্পে আগুন ‘রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক’ নাইক্ষ্যংছড়ির গহীন অরণ্য থেকে ৪ সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক  উখিয়ায় ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২১ সম্পন্ন উখিয়ার হলদিয়া পালংয়ের মৌলভীপাড়ায় আজ তাফসীর মাহফিল

আজকের দেশবিদেশের প্রতিনিধি সমাবেশে বক্তারা

সত্য সংবাদ পরিবেশনে গণমানুষের হৃদয়ে স্থান করে নেয়া যায়

তারেকুর রহমান: / ৯১ বার
আপডেট মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১, ৫:২১ অপরাহ্ন

কক্সবাজারের বহুল প্রচারিত দৈনিক ও একমাত্র কর্পোরেট পত্রিকা প্রতিষ্ঠান দৈনিক আজকের দেশবিদেশ এর প্রতিনিধি সমাবেশ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে শহরের লাইট হাউজস্থ ইয়াহিয়া গ্রæপের আরেক প্রতিষ্ঠান হোটেল রয়েল পার্ল-এ জেলার প্রত্যেক উপজেলা প্রতিনিধিদের নিয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ইয়াহিয়া গ্রæপের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইয়াহিয়া। সভাপতিত্ব করেন দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার প্রকাশক ও ইয়াহিয়া গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ তাহা ইয়াহিয়া। এতে প্রধান আলোচক ছিলেন, পত্রিকার প্রধান উপদেষ্টা সম্পাদক ও জাতীয় দৈনিক কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ। সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন- দৈনিক আজকের দেশবিদেশ এর সম্পাদক মো. আয়ুবুল ইসলাম।

পত্রিকার বার্তা সম্পাদক দীপক শর্মা দীপুর সঞ্চালনায় প্রতিনিধি সমাবেশে বক্তারা বলেন, প্রতিষ্ঠার প্রথম থেকেই নীতির সঙ্গে আপোষহীনভাবে কাজ করে যাচ্ছে দৈনিক আজকের দেশবিদেশ। ব্যক্তি, গোষ্ঠী কিংবা প্রতিষ্ঠানের বলয়ে আবদ্ধ থেকে সত্য প্রকাশ করা যায় না। শক্তি ও সাহস নিয়ে সত্য প্রকাশ করা যায়। অপকর্ম কিংবা অপশক্তির সাথে আপোষ করে সাংবাদিকতা হয় না। ঠিক এভাবে সত্য প্রকাশে আপোষহীনতার কারণে দৈনিক আজকের দেশবিদেশ গণমানুষের পত্রিকা হয়ে দাঁড়িয়েছে। এটা পাঠক, প্রতিনিধি, হকার ও শুভানুধ্যায়ীদের জন্য অর্জিত হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে ইয়াহিয়া বলেন, সাংবাদিকতা মহান পেশা। এই পেশা যেন অর্থের কাছে বিক্রি না হয়। অপ সাংবাদিকতা করে কেউ কোনোদিন স্থায়ী সফল হতে পারে নি। তাই সত্যকে বুকে লালন করে সমাজের দর্পন হয়ে কাজ করে যাওয়াটাই সাংবাদিকদের কাজ। গণমাধ্যমকে সত্যিকার অর্থে গণমানুষের মুখপাত্র হয়ে উঠতে হবে। সমৃদ্ধ মর্যাদাবান পত্রিকাই গণমাধ্যমের প্রতি দেশের মানুষের আস্থা ফিরিয়ে দিতে পারে।

প্রতিনিধিদের উদ্দেশ্যে পত্রিকার উপদেষ্টা সম্পাদক সাংবাদিক তোফায়েল আহমদ বলেন, সমাজে অন্যান্য পেশার চেয়ে সঠিক সাংবাদিকতা পেশা সম্মানের এবং গৌরবের। এ পেশায় বিনা পুঁজিতে মানুষের ভালোবাসা অর্জন করা সম্ভব। সমাজের গণমানুষের সুখ-দুঃখের কথা পত্রিকায় তুলে ধরে জনপ্রিয়তা অর্জনের অন্যতম অবলম্বন এই মহান পেশা। কোটি কোটি টাকা খরচ করে জনপ্রতিনিধিরা যে সম্মান অর্জন করতে পারে না, একটি সত্য সংবাদ পরিবেশনের মাধ্যমে বিনা পয়সায় তার চেয়ে বহুগুণ সম্মান অর্জন করতে পারে একজন সাংবাদিক। মানুষের হৃদয়ে স্থান করে নেয়ার সুযোগ থাকে সাংবাদিকতা পেশায়। তবে এক্ষেত্রে অপসাংবাদিকতা নয়, সঠিক ও সততার সঙ্গে সাংবাদিকতার বিকল্প নেই। একজন ভালো সাংবাদিক সমাজেরর মানুষ থেকে যে ভালোবাসা-সম্মান পায়, তা অন্য পেশায় এভাবে পাওয়া যায় না। এজন্য একজন সাংবাদিককে সততা, সময়ানুবর্তিতা, বস্তুনিষ্ঠতা ও পরিশ্রমী হতে হবে।
প্রকাশক তাহা ইয়াহিয়া প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, সত্যের সন্ধানে এগিয়ে যাবে সকলের প্রিয় দৈনিক আজকের দেশবিদেশ। এ পত্রিকার সমাজের সকল স্তরের মানুষের কথা বলবে। প্রতিনিধিদের আন্তরিক প্রচেষ্টায় উঠে আসবে সমাজের অবহেলিত মানুষের কথা এবং সফল মানুষের কথা। উন্নয়ন সাংবাদিকতার মাধ্যমেই সব গণমাধ্যমকে ছাড়িয়ে যাবে এই পত্রিকা। এক্ষেত্রে প্রতনিধিদের সততা ও পরিশ্রমের বিকল্প নেই।

প্রতিনিধিদের ধন্যবাদ জ্ঞাপন করে সম্পাদক আয়ুবুল ইসলাম বলেন, ‘আপনাদের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিকতার মাধ্যমে দিন দিন এগিয়ে যাচ্ছে জেলার বহুল প্রচারিত সংবাদপত্র আজকের দেশবিদেশ। রাত-দিন সংবাদের পেছনে ছুটে সংবাদ পরিবেশনের মাধ্যমে এ পত্রিকাকে পাঠকের হৃদয়ে দখল করে রেখেছেন। শত প্রতিকূলতার মধ্য দিয়েও আজকের দেশবিদেশের সাহসী সৈনিকেরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে পত্রিকা পাঠকপ্রিয়তা পেয়েছে। আমাদের সকলকে এ ধারা অব্যাহত রাখতে হবে।

এসময় প্রতিনিধি সমাবেশে উপস্থিত ছিলেন, পত্রিকার স্টাফ রিপোর্টার তারেকুর রহমান, জিকির উল্লাহ জিকু, টেকনাফ প্রতিনিধি জাকারিয়া আলফাজ, উখিয়া প্রতিনিধি শফিক আজাদ, উখিয়া সংবাদদাতা শহিদুল ইসলাম, কুতুবদিয়া প্রতিবেদক লিটন কুতুবী, রামু প্রতিবেদক আল মাহমুদ ভুট্টো, রামু প্রতিনিধি শওকত ইসলাম, ঈদগাঁও প্রতিনিধি সেলিম উদ্দিন, পেকুয়া প্রতিনিধি রেজাউল করিম, চকরিয়া ভ্রাম্যমান প্রতিনিধি জিয়া উদ্দিন ফারুক, চকরিয়া সংবাদদাতা হান্নান শাহ, মহেশখালী প্রতিবেদক শাহাব উদ্দিন, মহেশখালী উত্তর সংবাদদাতা আবু বক্কর, মহেশখালী দক্ষিণ সংবাদদাতা আমিনুল হক, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি ইফসান খান ইমন, ঈদগড় প্রতিনিধি হামিদুল হক, ব্যবস্থাপক ছালামত উল্লাহ, সহকারী ব্যবস্থাপক হাবিব উল আহসান মিশুক, প্রেস ইনচার্জ খোরশেদ আলম, সহকারী প্রেস ইনচার্জ ফারুক আজম ও অফিস সহায়ক সিদুল দে প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: