বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ঘুমধুমের রাজু বড়ুয়া ইয়াবাসহ আটক চকরিয়ায় মুজিব শতবর্ষে ১৮০ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর টেকনাফ র‌্যাবের অভিযানে অস্ত্রসহ এক ব্যবসায়ী গ্রেফতার হােয়াইক্যং র‌্যাবের অভিযানে ইয়াবাসহ এক মাদক কারবারী গ্রেফতার মধ্যরত্না গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় চৌধুরী পাড়া চ্যাম্পিয়ন উখিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত এহসানের জানাজা সম্পন্ন মাদক কারবারিদের আইনের আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী অস্ত্র ও মাদকের মামলায় সাংবাদিক ফরিদের স্থায়ী জামিন কক্সবাজার জেলার নবম থানা ঈদগাঁও এর উদ্বোধন কুতুপালং এমএসএফ হাসপাতালে শুয়ে আছে গুরুতর আহত অজ্ঞাত শিশু, কেউ সন্ধান দিন

শাহজাহান চৌধুরীর স্ত্রী শাহীন চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী আজ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : / ১৬৬ বার
আপডেট সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০, ৮:০৪ পূর্বাহ্ন

উখিয়া-টেকনাফ আসনের ৪ বারের সাবেক সংসদ সদস্য, কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি শাহজাহান চৌধুরীর সহধর্মিণী শাহীন জাহান চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী আজ সোমবার ২১ ডিসেম্বর। মহিলা সংস্থার সভানেত্রী, গুনবতী নারী শাহীন জাহান চৌধুরী ২০১৫ সালের আজকের এই দিনে ঢাকার একটি হাসপাতালে ৫৮ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

শাহীন জাহান চৌধুরী ছিলেন, ফেনীর ছাগলনাইয়া উপজেলার বল্লবপুর গ্রামের কৃতিসন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. লুৎফুল কবির ও লতিফুন্নেছা’র কন্যা। পিতা মাতার ৮ সন্তানের মধ্যে শাহীন জাহান চৌধুরী ছিলেন-৪ নম্বর। উখিয়ার রাজাপালং এর বিশিষ্ট জমিদার মরহুম আবুল কাসেম চৌধুরী ও নুরজাহান বেগম চৌধুরানীর পুত্রবধূ শাহীন জাহান চৌধুরী একজন সমাজ কর্মী হিসাবে এলাকায় বেশ সুপরিচিত ছিলেন। জাতীয় সংসদের সাবেক হুইপ, বরন্য রাজনীতিবিদ শাহজাহান চৌধুরীর জীবনের অগ্রযাত্রা, প্রেরণা ও প্রত্যয়ের বাতিঘর ছিলেন সহধর্মিণী শাহীন জাহান চৌধুরী। ২ পুত্র যথাক্রমে রিয়াদ মাহমুদ, তারেক মাহমুদ রাজীব এবং এডভোকেট নাজিয়া জাহান চৌধুরী সম্পা মরহুমার একমাত্র কন্যা।

জীবদ্দশায় নারীর উন্নয়ন ও সমাজসেবায় নিরলসভাবে কাজ করে যাওয়া শাহীন জাহান চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে কক্সবাজারের উখিয়ায় মরহুমার বাসভবনে করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে খতমে কোরআন, দোয়া মাহফিল, কবর জেয়ারত সহ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়েছে বলে মরহুমার একমাত্র কন্যা এডভোকেট নাজিয়া জাহান চৌধুরী সম্পা জানিয়েছেন। তিনি তার মরহুমা মাতার জন্য সবার কাছে দোয়া কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: