বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার মুর্তিমান আতংক রফিকুল হুদা আটক রোহিঙ্গা ক্যাম্পের চেয়ে অনেক সাজানো-গোছানো ভাসানচর: এনজিওদের সন্তোষ প্রকাশ মাওলানা আব্দুস সালামের মৃত্যুতে ‘উখিয়া অনলাইন প্রেসক্লাব’র শোক মাঠ প্রশাসনের কর্মীদের জন্য সুখবর উখিয়া অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটির শপথ ও অভিষেক অনুষ্ঠান স্থগিত উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদ অসুস্থ : দোয়া কামনা নাইক্ষ্যংছড়িতে ২দিন ব্যাপী নিউট্রিশন সেনসেটিভ প্রোগ্রামিং প্রশিক্ষণ দেশের সর্বজ্যেষ্ঠ সম্পাদক এমএ মালেক- নাসিরুদ্দিন চৌধুরী ফেব্রুয়ারিতেই করোনার টিকা: স্বাস্থ্য সচিব কিছু রোহিঙ্গা ভাসানচরে যেতে আগ্রহী, এখনো চূড়ান্ত হয়নি দিনক্ষণ

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা

রিপোর্টার / ১৯৮ বার
আপডেট বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৫০ অপরাহ্ন

লিবিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর মিজদাহতে ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসীকে গুলি করে হত্যা করেছে হয়েছে লিবিয়ান মিলিশিয়া বাহিনী।

বৃহস্পতিবার (২৮ মে) লিবিয়ার রাজধানী ত্রিপলি থেকে ১৮০ কি.মি. দক্ষিণে মিজদাহ শহরে ওই অভিবাসীকে নির্বিচারে গুলি করে হত্যা করা হয়।

লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, লিবিয়ার মিলিশিয়া বাহিনীর এলোপাতাড়ি গুলিতে ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসী নিহত হন। এ ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া এক বাংলাদেশির সঙ্গে টেলিফোনে যোগাযোগ হয়েছে দূতাবাসের।

কোনোভাবে প্রাণে বেঁচে বর্তমানে একজন লিবিয়ানের আশ্রয়ে আত্মগোপন করে আছেন ওই বাংলাদেশি। সেখান থেকে তিনি দূতাবাসকে জানান, ১৫ দিন আগে বেনগাজী থেকে মরুভূমি পারি দিয়ে কাজের সন্ধানে মানব পাচারকারীরা তাদের লিবিয়ার ত্রিপলি শহরে নিয়ে আসার পথে তিনিসহ মোট ৩৮ বাংলাদেশি মিজদাহ শহরে দুষ্কৃতিকারীদের হাতে জিম্মি হন।

জিম্মি অবস্থায় তাদের অত্যাচার, নির্যাতন করার একপর্যায়ে অপহৃত ব্যক্তিরা মূল অপহরণকারী লিবিয়ান ব্যক্তিকে হত্যা করেন এবং এর জের হিসেবে অন্যান্য দুষ্কৃতিকারীরা আকস্মিকভাবে তাদের ওপর এলোপাতাড়ি গুলি করে। এতে ২৬ বাংলাদেশি নিহত হয়, যাদের মরদেহ মিজদাহ হাসপাতালে রাখা হয়েছে। আহত অন্যান্য বাংলাদেশিরা হাতে-পায়ে, বুকে-পিঠে গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় আহত ১১ বাংলাদেশিকে জিনতান হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ত্রিপলি মেডিকেল সেন্টারে (টিএমসি) পাঠানোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

লিবিয়ার আন্তর্জাতিক অভিবাসন সংক্রান্ত মুখপাত্র সাফা মেশেলি বলেন, আমরা সদ্যই খবরটি জেনেছি এবং আরও বিশদ জানতে চেষ্টা করছি। বর্তমানে আমরা বেঁচে যাওয়া লোকদের সহায়তা করছি।

এ ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানিয়েছেন, বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে এক কর্মকর্তাকে হাসপাতালে পাঠানো হচ্ছে।

সুত্র: বার্তা২৪ডটকম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: