সোমবার, ১৭ মে ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন

রোহিঙ্গা ক্যাম্পে রহস্যের আগুন, অগ্নিনির্বাপক কর্মীদের ওপর হামলার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক: / ১৮২ বার
আপডেট সোমবার, ১২ এপ্রিল, ২০২১, ৩:৪৯ অপরাহ্ন

উখিয়ার বালুখালীর একটি ক্যাম্পে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার দুপুর আড়াইটার দিকে বালুখালী ৯ নং ক্যাম্পে সংঘটিত অগ্নিকাণ্ডে কয়েকটি ঘর,দোকান ও মাদরাসা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। আগুন নিয়ন্ত্রণে যাওয়া ফায়ার সার্ভিসের কর্মীদের বাধা প্রদান ও হামলার চেষ্টা চালিয়েছে একদল রোহিঙ্গা।

উক্ত ক্যাম্পের রোহিঙ্গারা জানান, সোমবারের অগ্নিকাণ্ডে রোহিঙ্গাদের ৮/১০ ঘর, দোকান, একটি মাদরাসা ও একটি এনজিও অফিস ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় রোহিঙ্গারা আগুন লাগার সাথে সাথেই দ্রুত আগুন নিয়ন্ত্রণে ঝাঁপিয়ে পড়ে। রোহিঙ্গাদের প্রচেষ্টার সাথে ফায়ার সার্ভিসের লোকজন তড়িৎ এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বলে জানা গেছে।

উখিয়া ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ মোঃ এমদাদ জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে যায়। উখিয়া ফায়ার সার্ভিসের টিম দ্রুত ঘটনাস্থলে না পৌঁছাতে পারলে আগুনের তীব্রতা ছড়িয়ে পড়ার আশংকা ছিল বলে তিনি জানান।

তবে অগ্নিকাণ্ডস্থল ক্যাম্প ৯ এর এইচ/ সি ব্লকের কাছাকাছি একদল রোহিঙ্গা লাঠিসোটা নিয়ে ফায়ার সার্ভিস কর্মীদের বাধা প্রদান ও তাদের ওপর হামলার চেষ্টা করে বলে উখিয়া স্টেশন ইনচার্জ জানান।

লোকজনের ধারণা রোহিঙ্গা ক্যাম্পগুলোতে সাম্প্রতিক অগ্নিকাণ্ডের ঘটনা গুলো পরিকল্পিত। যদি তা না হয় আগুনের তাণ্ডব থেকে রোহিঙ্গাদের জানমান রক্ষা করতে ঝুঁকি নিয়ে যাওয়া অগ্নিনির্বাপক কর্মীদের ওপর হামলার চেষ্টা ও বাধা প্রদানকারী ওরা কারা?


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: