সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১০:৪২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে রহস্যের আগুন, অগ্নিনির্বাপক কর্মীদের ওপর হামলার চেষ্টা উখিয়ায় মাদ্রাসা ছাত্রী অপহরণ : ৯ দিনে উদ্ধার হয়নি লকডাউনে মসজিদে ২০ জনের বেশি নয়: ধর্ম মন্ত্রণালয় ভালো আছেন খালেদা জিয়া, চেয়েছেন দেশবাসীর দোয়া স্বেচ্ছাসেবী সংগঠন”টিম এইট”র উদ্যোগে হতদরিদ্রের ইফতার সামগ্রী বিতরণ বিকালে খালেদা জিয়াকে দেখতে আসছেন চিকিৎসকরা উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ড ১৪-২১ এপ্রিল বাড়ির বাইরে যাওয়া যাবে না টেকনাফে ১০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারী গ্রেফতার নাইক্ষ্যংছড়ির দূর্গম ক্রোরিক্ষংয়ে বীর বাহাদুর শিশু সদন হোস্টেল উদ্বোধন ও পানির সেচ পাম্প বিতরণ

রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের তদন্ত প্রতিবেদন পেশ

নিজস্ব প্রতিবেদন / ১৮০ বার
আপডেট সোমবার, ২৯ মার্চ, ২০২১, ৫:৫০ অপরাহ্ন

উখিয়া  বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় গঠিত তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে।
রোববার নির্ধারিত সময়ের মধ্যেই সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে এ প্রতিবেদনটি জমা দেয় তদন্ত কমিটি।
তদন্ত কমিটির প্রধান ও কক্সবাজারস্থ শরণাথী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দেওয়া হয়েছে। প্রতিবেদনে অগ্নিকাণ্ড রোধে বেশ কিছু সুপারিশ করা হয়েছে।
উখিয়া  বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গত ২২ মার্চ বিকেলে সংঘটিত এক ভয়াবহ অগ্নিকাণ্ডে এই এলাকার চারটি ক্যাম্পে প্রায় ১০ হাজার রোহিঙ্গা বসতি ও বিভিন্ন স্থাপনা পুড়ে ছাঁই হয়ে যায়। এতে গৃহহীন হয়ে পড়ে অন্তত ৪৫ হাজার রোহিঙ্গা।  এ ঘটনায় সরকার এ পযন্ত ১১ জনের মৃত্যু নিশ্চিত করেছে।
২০১৭ সালের ২৫ আগস্টের পর মিয়ানমারে বল প্রয়োগে বাস্তুচ্যুত হয়ে সাড়ে আট লাখ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসে। এর আগে আসা আরো ৩ লাখ সহ নতুন পুরাতন মিলে ১১ লাখেরও বেশি রোহিঙ্গা এখন উখিয়া ও টেকনাফের ৩৪ টি ক্যাম্পে বসবাস করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: