বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কক্সবাজার পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা , সহ-সভাপতি কাইয়ুম , সম্পাদক কাসেম সেবা নিতে হয়রানির শিকার হলে সরাসরি আমাকে জানাবেন : এসপি হাসানুজ্জামান উখিয়াতে ঝুকিপূর্ণ বাজার ব্যবস্থাপনাঃদেখা নেই অগ্নিনিবার্পক যন্ত্র মহাখালীর সাততলা বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট নেতাকর্মীর ভালবাসায় সিক্ত কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক কক্সবাজার জাহাঙ্গীর মেচ ও শাহ মজিদিয়া রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা জরিমানা কক্সবাজারে জেলা প্রশাসকের উদ্যোগে এবার হচ্ছে ‘শিশু হাসপাতাল পালংখালীর আওয়ামী লীগ নেতা শেখ হাবিবুর রহমানের জানাজা সম্পন্ন দুর্নীতির মামলা থেকে খালাস ইশরাক হোসেন কক্সবাজার উত্তর বনবিভাগের ২ একর সরকারি বনভূমি উদ্ধার

রাস্তা কেটে ফেলায় স্কুলের নির্মাণ কাজ বন্ধ

রিপোর্টার / ৬৯ বার
আপডেট বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:১৯ পূর্বাহ্ন

স্কুল নির্মাণ কাজে ব্যবহৃত মালামাল আনা নেওয়ার রাস্তা কেটে ফেলার ফলে বিগত তিন বছর ধরে স্কুল নির্মাণ কাজ বন্ধ রয়েছে। ত্রিতল বিশিষ্ট স্কুল কাম সাইক্লোন সেন্টার নির্মাণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার ১১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণের জন্য অর্থ বরাদ্দ দেন। এ বরাদ্দের আওতায় আলী আকবর ডেইল ইউনিয়নের পূর্ব তাবলরচর রেড ক্রিসেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ত্রিতল বিশিষ্ট ভবন নির্মানের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রায় সাড়ে ৪ কোটি টাকা বরাদ্দ দেন। বিগত ২০১৭-২০১৮ অর্থ বছর প্রাক্কলিত নির্মাণ কাজ শেষ করার কথা ছিল। নানা বন্ধকতার কারণে বিগত তিন বছরেও নির্মাণ কাজের ১০ভাগ কাজ শেষ করতে পারেনি ঠিকাদার কর্তৃপক্ষ। গত শুস্ক মৌসুমে ভবনের ফাইলিং ও গ্রেট বিমের কলামের কাজ শেষ করা প্রাক্কালে একটি কুচক্রিমহল রাস্তা কেটে ফেলে। যার ফলে ঐ সময়ে নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়।

কুতুবদিয়া উপজেলা প্রকৌশলী ছিদ্দিকুর রহমানের সাথে এ ব্যাপারে কথা হলে তিনি জানান, বিগত তিন বছর পূর্বে পূর্ব তাবলেরচর রেড ক্রিসেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ত্রিতল বিশিষ্ট ভবন নির্মাণ কাজ শুরু হলেও রাস্তা দিয়ে মালামাল আনা নেওয়ার রাস্তা স্থানীয় এক প্রভাবশালী কেটে ফেলায় ভবন নির্মাণ কাজ সে সময় থেকে বন্ধ রয়েছে। রাস্তা কেটে ফেলায় নির্মাণ কাজে ব্যবহৃত মালামাল আনা নেয়া করতে না পারায় সেই সময় থেকে এ পর্যন্ত কাজ বন্ধ রয়েছে।

পূর্ব তাবলরচর রেড ক্রিসেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দাতা সদস্য ও প্রতিষ্ঠানের সাবেক সভাপতি আবু তৈয়ব জানান, বিগত ২৮ বছর পূর্বে এ প্রতিষ্ঠান স্থাপিত হয়েছে। তখনই স্কুল পড়–য়া শিক্ষার্থীদের চলাচলের জন্য আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের বরাদ্দ থেকে রাস্তা করা হয়েছিল। গত ২০১৭ সনে নতুনভাবে ত্রিতল ভবন নির্মানের জন্য সরকার অর্থ বরাদ্দ দেন। একটি মহল স্কুলের চলাচল রাস্তা কেটে ফেলায় বর্তমানে নির্মাণ কাজে ব্যবহৃত মালামাল আনা নেয়া করতে না পারায় নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

স্থানীয় আওয়ামীলীগের নেতা সলিম উল্লাহ বাবুল বলেন,তার দাদির মিরাজপ্রাপ্ত জমির উপর রাস্তা করায় কেটে ফেলেছে। তবে স্কুল পড়–য়া শিক্ষার্থীরা চলাচল করতে পারে মতো রাস্তা রয়েছে। ঠিকাদার কর্তৃপক্ষ মালামাল আনা নেয়া ব্যবহৃত জায়গার ক্ষতিপূরণ দিলে বাঁধা নেই।

পূর্ব তারলরচর রেড ক্রিসেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার নির্মাণ কাজে নিয়োজিত ঠিকাদার ওয়াহিদ কনস্ট্রাকশনের সাইট ম্যানেজার মফিজুর রহমান জানান, বিগত ২০১৭ সনের অক্টোবরে বিদ্যালয়ের নির্মাণ কাজের প্রাক্কলন দেন। স্কুলের জায়গায় দ্বন্ধ বিরোধের ফলে দীর্ঘদিন কাজ বন্ধ ছিল। গত ২০১৯ সনে জায়গা বিরোধ নিস্পত্তি হওয়ার পর ফাইলিং করা হয়েছে।
বর্তমানে মালামাল আনা নেয়া করতে রাস্তায় বন্ধকতা সৃষ্টির ফলে এখন কাজ বন্ধ রয়েছে। স্কুলের চলাচলের যে রাস্তা ছিল ঐ রাস্তা দিয়ে শুস্ক মৌসুমে স্কুল নির্মাণ কাজে ব্যবহৃত মালামাল আনা নেয়া করা হয়। ঐ রাস্তার ১৫ ফুট অংশ কেটে ফেরায় বর্তমানে ভবন নির্মাণ কাজের মালামাল আনা নেয়া সম্ভব হচ্ছে না। ভবন নির্মানের জন্য আনা মালামালের মধ্যে পাথর নষ্ট হচ্ছে এবং রডে মরিচা ধরে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: