বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৫:০৭ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মুজিববর্ষে জমিসহ ঘর পাচ্ছেন ৮৬৫ গৃহহীন, শনিবার হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী মহেশখালীর ভূমি অফিসের তহসিলদার জয়নাল দুদকের হাতে আটক উখিয়ায় শিক্ষকের বসতবাড়ীতে চুরি, নিয়ে গেছে স্বর্ণালংকার ও নগদ টাকা বান্দরবানে চাঁদের গাড়ি খাদে পড়ে নিহত ৩, আহত ৫ বাইডেনের প্রথম দিনেই মুসলিম নিষেধাজ্ঞা তুলে নেয়াসহ ১৫ আদেশ করোনার টিকা হস্তান্তর করলো ভারত কক্সবাজার জেলায় ৩০৩ গৃহহীন নতুন বাড়ি পাচ্ছেন শনিবার বনপা সভাপতি’র বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলা দেয়ার চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রথম টিকা জনসমক্ষে প্রধানমন্ত্রীর নেয়া উচিত, আস্থা জন্মাবে: ডা. জাফরুল্লাহ রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের প্রবীণ আলেমের ইন্তেকাল

রাজাপালং ইউনিয়নে কোস্ট ট্রাস্ট্রের ৩০০০ গাছের চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদন / ৮৮ বার
আপডেট বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০, ১:৪৪ অপরাহ্ন
কোস্ট ট্রাস্ট্রের ৩০০০ গাছের চারা বিতরণ

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নে ৩০০০ গাছের চারা বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট।
বুধবার (৯ সেপ্টেম্বর) কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজাপালং ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য মোঃ সালাউদ্দিন এবং উত্তর পুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন।

এছাড়া কোস্ট ট্রাস্ট উখিয়া রিলিফ অপারেশন সেন্টারের টিম লিডার মোঃ রেজাউল করিম উপস্থিত ছিলেন। উক্ত কার্যক্রম বাস্তবায়নে অর্থায়ণ করেছে যুক্তরাজ্য ভিত্তিক দাতা সংস্থা টিয়ারফান্ড।

বৃক্ষ বিতরণ অনুষ্ঠানে ইউপি সদস্য মোঃ সালাউদ্দিন বলেন, প্রাকৃতিক পরিবেশ রক্ষায় এবং সবুজ বাংলাদেশ গড়তে এ বৃক্ষ বিতরণ কর্মসূচি গুরুত্বপূণ ভুমিকা রাখবে। পাশাপাশি রোহিঙ্গা জনগোষ্ঠী আসার ফলে কক্সবাজারে যে বৃক্ষ উজাড় হয়েছিল তার শূণ্যতা কিছুটা হলেও পূরণ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

রাজাপালং ইউনিয়নে মোট১০০০ পরিবারের মাঝে ৩০০০টি বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে। এতে প্রতিটি পরিবার তিনটি ফলজ, ওষধি এবং বনজ গাছের চারা পেয়েছে । গাছ গুলোর মধ্যে একটি আম, একটি দেশি নিম এবং একটি রেইনট্রি গাছের চারা ছিল।
গাছের চারা নিতে এসে রাজাপালং ইউনিয়নের বাসিন্দা রিনা বালা দে (৩৭) বলেন, কোস্ট ট্রাস্ট প্রতিবছর স্থানীয় মানুষের মাঝে পরিবেশের বন্ধু গাছ বিতরণ করে। আমি এ বছর ৩টি গাছের চারা পেয়ে অত্যন্ত আনন্দিত।

উল্লেখ্য যে, ১০ লক্ষের ও অধিক রোহিঙ্গা কক্সবাজারের উখিয়া এবং টেকনাফের পাহাড় ও বন কেটে বসবাস করছে। এতে পরিবেশের মারাত্নক বিপর্যয় ঘটে। কোস্ট ট্রাস্ট কক্সবাজারের পরিবেশের ভারসাম্য রক্ষায়, রোহিঙ্গা ক্যাম্পসহ স্থানীয় মানুষের মাঝে প্রতি বছরই বৃক্ষরোপন কর্মসূচি অব্যাহত রাখছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: