বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার মুর্তিমান আতংক রফিকুল হুদা আটক রোহিঙ্গা ক্যাম্পের চেয়ে অনেক সাজানো-গোছানো ভাসানচর: এনজিওদের সন্তোষ প্রকাশ মাওলানা আব্দুস সালামের মৃত্যুতে ‘উখিয়া অনলাইন প্রেসক্লাব’র শোক মাঠ প্রশাসনের কর্মীদের জন্য সুখবর উখিয়া অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটির শপথ ও অভিষেক অনুষ্ঠান স্থগিত উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদ অসুস্থ : দোয়া কামনা নাইক্ষ্যংছড়িতে ২দিন ব্যাপী নিউট্রিশন সেনসেটিভ প্রোগ্রামিং প্রশিক্ষণ দেশের সর্বজ্যেষ্ঠ সম্পাদক এমএ মালেক- নাসিরুদ্দিন চৌধুরী ফেব্রুয়ারিতেই করোনার টিকা: স্বাস্থ্য সচিব কিছু রোহিঙ্গা ভাসানচরে যেতে আগ্রহী, এখনো চূড়ান্ত হয়নি দিনক্ষণ

রাঙ্গামাটিতে হিল ফ্লাওয়ারের ৩ দিনব্যাপী প্রশিক্ষন সম্পন্ন

ডেস্ক নিউজ:: / ৬৫ বার
আপডেট বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৫৮ অপরাহ্ন

রাঙ্গামাটিতে ইউরোপীয় ইউনিয়ন, সিমাভী, বিএনপিএস-এর সহযোগিতায় হিল ফ্লাওয়ারের বাস্তবায়নাধীন প্রকল্প ‘‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য এবং আমাদের ভবিষ্যৎ” এর আওতায় মেন্তরদের জীবন দক্ষতা ও গার্লস ক্লাব পরিচালনার বিষয়ে ৩ দিনব্যাপী প্রশিক্ষন কর্মসূচী সম্পন্ন হয়েছে। সোমবার সকালে রাঙ্গামাটির স্থানীয় সাবারাং রেস্টুরেন্টে হিল ফ্লাওয়ারের প্রশিক্ষণ কর্মসূচী সম্পন্ন হয়।

সমাপনী অনুষ্ঠানে হিল ফ্লাওয়ারের নির্বাহী পরিচালক ডাঃ নীলু কুমার তনচংগ্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের নির্বাহী কর্মকর্তা(উপ-সচিব)মিজ সুবর্ণা চাকমা। আরো উপস্থিত ছিলেন বিএনপিএস-এর মাস্টার ট্রেনার মিজ রিমি চাকমা, ‘‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য এবং আমাদের ভবিষ্যৎ” প্রকল্পের কর্মসূচী সমন্বয়ক প্রীতি রনজন তনচংগ্যা এবং মনিটরিং অফিসার প্রান্তিক চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন হিল ফøাওয়ারের প্রোগাম কাম ট্রেনার মিজ এপ্পি চাকমা।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের নির্বাহী কর্মকর্তা(উপ-সচিব) মিজ সুবর্ণা চাকমা বলেন, ৩ দিন ব্যাপী জীবন দক্ষতা ও গার্লস ক্লাব পরিচালনা বিষয়ের প্রশিক্ষন হিল ফ্লাওয়ার কর্মএলাকায় বয়ঃসন্ধিকালীন বালিকা অথবা মহিলাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য উন্নতিতে কার্যকর অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

৩০ জন মেন্টরদের অংশগ্রহনে গত ১৯-২১ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত ৩ দিন ব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষণ পরিচালনা করেন বিএনপিএস-এর মাস্টার ট্রেনারমিজ রিমি চাকমা, হিল ফ্লাওয়ারের ট্রেনার মিজ এপ্পি চাকমা এবং পিএফ মিজ সুজাতা তনচংগ্যা ও মিস প্রমিলা তনচংগ্যা।

হিল ফ্লাওয়ারের নির্বাহী পরিচালক ডাঃ নীলু কুমার তনচংগ্যা সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি প্রশিক্ষণ পরিচালনার সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য এবং আমাদের ভবিষ্যৎ” প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য যথাযথভাবে বাস্তবায়ন করা গেলে কিশোরী ও মহিলার স্বাস্থ্যের প্রকৃত অবস্থার উন্নতি সম্ভব।

উল্লেখ্য যে, ১৯ সেপ্টেম¦র ২০২০ হিল ফøাওয়ারের ‘‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য এবং আমাদের ভবিষ্যৎ” প্রকল্পের কর্মসূচী সমন্বয়ক প্রীতি রনজন তনচংগ্যা, হিল ফøাওয়ারের ট্রেনারমিজএপ্পি চাকমা, মনিটরিং অফিসার প্রান্তিক চাকমা, সিএইচপি প্রকল্পের কর্মসূচী সমন্বয়ক মিস জেনিফার অজান্তা তনচংগ্যা, ফাইনান্স ম্যানেজার সনজিত তনচংগ্যাএবং বিএনপিএস-এর মাস্টার ট্রেনার মিজরিমি চাকমাসহ ৩০ জন মেন্তরের উপস্থিতিতে মেন্তরদের জীবন দক্ষতা ও গার্লস ক্লাব পরিচালনা বিষয়ে ৩ দিন ব্যাপী প্রশিক্ষনের উদ্বোধন করেন হিল ফøাওয়ারের কার্যকরী পরিষদের সম্মানিত উপদেষ্টা মিজকাকলী তনচংগ্যা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: