শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

রাঙামাটিতে উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্নভাবে ইভিএমে চলছে ভোটগ্রহণ

রাঙামাটি প্রতিনিধি / ৫৬ বার
আপডেট রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১, ৮:৫২ পূর্বাহ্ন

চতুর্থ ধাপে সারাদেশের ৫৫টি পৌরসভার ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও সকাল থেকে উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে ভোট গ্রহণ অনুষ্ঠান। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে স্বতঃস্ফূর্তভাবে ভোটাধিকার প্রয়োগ প্রক্রিয়ায় অংশ নিয়েছে ভোটাররা। ৩১টি কেন্দ্রে রাঙামাটি পৌরসভার ৬২ হাজার ৯১৩ জন ভোটার প্রথমবারের মতো ইভিএম এ ভোটাধিকার প্রয়োগ করবে আজ। আজকের নির্বাচনে মেয়র পদে ৫জন, সাধারণ কাউন্সিলর পদে ৪১জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৯জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছে। সকাল থেকে শহরের প্রতিটি ভোট কেন্দ্রে সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট উৎসবে যোগ দিয়েছেন শ’শ নারী-পুরুষ।

এদিকে নির্বাচনে ১৫জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে মোবাইল কোর্ট পুরো শহর জুড়ে সার্বক্ষনিক দায়িত্ব পালন করছে। এবারের নির্বাচনে সেনাবাহিনীর উপস্থিতি ছাড়াই র‌্যাব-পুলিশ-বিজিবি ও আনসার ব্যাটালিয়ানের প্রায় ১৩শ সদস্য দায়িত্বপালন করছে বলে সংশ্লিষ্ট্য সূত্রে জানাগেছে।
রিটার্নিং কর্মকর্তা মো. শফিকুর রহমান জানিয়েছেন, ‘৩১টি কেন্দ্রের মধ্যে ২৬টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। ঝুঁকি এড়াতে নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবেন পুলিশ ও বিজিবি। স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে র‌্যাব।’
জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানা গেছে, এবারের নির্বাচনে নয়টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬২ হাজার ৯১৩। এরমধ্যে পুরুষ ভোটার ৩৪ হাজার ২৪২ ও নারী ভোটার সংখ্যা ২৮ হাজার ৬৭১। ৯টি ওয়ার্ডে মোট ৩১টি ভোটকেন্দ্র রয়েছে। মোট ভোটকক্ষের সংখ্যা ২০১। এরমধ্যে ১নং ওয়ার্ডে ভোটার সংখ্যা ৬ হাজার ৩২; নারী ভোটার ২ হাজার ৭৩২ ও পুরুষ ভোটার ৩ হাজার ৩০০। ২নং ওয়ার্ডে ভোটার সংখ্যা ৬ হাজার ৭৭১; নারী ভোটার ২ হাজার ৮৬৭ ও পুরুষ ভোটার ৩ হাজার ৯০৪। ৩নং ওয়ার্ডে ভোটার সংখ্যা ৫ হাজার ২৮৬; নারী ভোটার ২ হাজার ৫০১ ও পুরুষ ভোটার ২ হাজার ৭৮৫। ৪নং ওয়ার্ডে ভোটার সংখ্যা ৬ হাজার ২৯৩; নারী ভোটার ২ হাজার ৮১৯ ও পুরুষ ভোটার ৩ হাজার ৪৭৪। ৫নং ওয়ার্ডে ভোটার সংখ্যা ৫ হাজার ১৫৩; নারী ভোটার ২ হাজার ৫০২ ও পুরুষ ভোটার ২ হাজার ৬৫১। ৬নং ওয়ার্ডে ভোটার সংখ্যা ৬ হাজার ৮০৩; নারী ভোটার ৩ হাজার ২০৩ ও পুরুষ ভোটার ৩ হাজার ৬০০। ৭নং ওয়ার্ডে ভোটার সংখ্যা ৮ হাজার ৩১১; নারী ভোটার ৩ হাজার ৫৩০ ও পুরুষ ভোটার ৪ হাজার ৭৮১। ৮নং ওয়ার্ডে ভোটার সংখ্যা ১০ হাজার ৬৫০; নারী ভোটার ৫ হাজার ১১৩ ও পুরুষ ভোটার ৫ হাজার ৫৩৭। ৯নং ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭ হাজার ৫৮৫; নারী ভোটার ৩ হাজার ৩৬৫ ও পুরুষ ভোটার ৪ হাজার ২২০।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: