বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:২২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার মুর্তিমান আতংক রফিকুল হুদা আটক রোহিঙ্গা ক্যাম্পের চেয়ে অনেক সাজানো-গোছানো ভাসানচর: এনজিওদের সন্তোষ প্রকাশ মাওলানা আব্দুস সালামের মৃত্যুতে ‘উখিয়া অনলাইন প্রেসক্লাব’র শোক মাঠ প্রশাসনের কর্মীদের জন্য সুখবর উখিয়া অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটির শপথ ও অভিষেক অনুষ্ঠান স্থগিত উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদ অসুস্থ : দোয়া কামনা নাইক্ষ্যংছড়িতে ২দিন ব্যাপী নিউট্রিশন সেনসেটিভ প্রোগ্রামিং প্রশিক্ষণ দেশের সর্বজ্যেষ্ঠ সম্পাদক এমএ মালেক- নাসিরুদ্দিন চৌধুরী ফেব্রুয়ারিতেই করোনার টিকা: স্বাস্থ্য সচিব কিছু রোহিঙ্গা ভাসানচরে যেতে আগ্রহী, এখনো চূড়ান্ত হয়নি দিনক্ষণ

মুক্তিযোদ্ধাদের নামের আগে লিখতে হবে ‘বীর’, গেজেট প্রকাশ

ডেস্ক নিউজ:: / ৭২ বার
আপডেট বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:২২ অপরাহ্ন

এখন থেকে মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ শব্দটি অবশ্যই লিখতে হবে। ‘বীর’ ব্যবহারের বিধান করে গেজেট প্রকাশ করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

বৃহস্পতিবার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গেজেটে বলা হয়েছে– বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট আইন, ২০১৮-এর ধারা ২(১১)-এ মুক্তিযোদ্ধাদের ‘বীর মুক্তিযোদ্ধা’ হিসেবে সংজ্ঞায়িত করা হয়েছে।

এই আইনের সঙ্গে সঙ্গতি রেখে এবং একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সব ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ শব্দটি ব্যবহার করতে হবে।

এ আদেশ অনতিবিলম্বে কার্যকর হবে বলে গেজেটে উল্লেখ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: