শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০৫ পূর্বাহ্ন

মহেশখালীর ভূমি অফিসের তহসিলদার জয়নাল দুদকের হাতে আটক

মোহাম্মদ আবু তাহের, মহেশখালী: / ৯৬ বার
আপডেট বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১, ১০:০০ পূর্বাহ্ন

মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়ন (ভূমি) অফিসের উপ-সহকারী কর্মকর্তা(তহসিলদার)মােহাম্মদ জয়নাল আবেদীনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ।

২১জানুয়ারী বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে চট্টগ্রামের জিইসি মােড় এলাকা থেকে তাকে আটক করা হয় বলে জানা গেছে ।

জয়নাল আবেদীন কক্সবাজার শহরের পেশকারপাড়া এলাকার নুর মােহাম্মদের পুত্র।

দুদকের একটি সূত্র জানা যায়-কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের (ভূমি)অধিগ্রহণ শাখায় দুর্নীতি ও নানা অনিয়মে জড়িত থাকার অভিযােগ রয়েছে তার বিরুদ্ধে।

কক্সবাজার (ভূমি)অধিগ্রহণ শাখায় দুর্নীতি ও নানা অনিয়মে জড়িত থাকার অভিযােগে আটককৃত দালালদের ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতেও জয়নালের নাম উঠে আসে । তার এসব দূর্ণীতির তদন্ত করতে গিয়ে সত্যতাও পেয়েছে দুদক । এসব অভিযােগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম সমন্বিত জেলা কাযালয় – ২ – এর উপসহকারী পরিচালক মাে . শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করে ।

গত ১৯ ফেব্রুয়ারি ২০২০ ইং কক্সবাজার শহরের বাহারছড়া ও তারাবনিয়ারছড়া এলাকা থেকে ৯৩ লাখ টাকাসহ সার্ভেয়ার ওয়াসিমকে আটক করা হয় ।

সেখান থেকে ১৫ লাখ টাকার চেক ও ঘুষ গ্রহণের বিভিন্ন নথি জব্দ করা হয় । এরপরই জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের প্রতি অমানবিক আচরণ ও আর্থিক হয়রানি প্রকাশ্যে আসে । এর পর পরই ২৭ ফেব্রুয়ারি জেলা প্রশাসনের এলএ শাখার ৩০ কর্মকর্তাকে এক আদেশে শাস্তিমূলক বদলি করে ভূমি মন্ত্রণালয় । তার মধ্যে জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় কর্মরত ১৯ জন সার্ভেয়ার , সাতজন কানুনগাে ও চারজন অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তাকে বদলি করা হয় ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: